পুজোয় সারা রাত চলবে মেট্রো, জেনে নিন সময়সূচি

কলকাতা: পুজোর দিনগুলোয় মেট্রোর প্রথম এবং শেষ পরিষেবার সময়সূচি জানাল কলকাতা মেট্রো। মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে পঞ্চমী থেকে ত্রয়োদশী পর্যন্ত মেট্রো চলাচলের সময়সারণি প্রকাশ করা হয়েছে।

৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর পঞ্চমী এবং ষষ্ঠীতে কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত মোট ১৪৪টি মেট্রো পরিষেবা দেওয়া হবে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্তও ১৪৪টি মেট্রো পরিষেবা পাওয়া যাবে। দিনের প্রথম মেট্রো দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে সকাল ৮টায়। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৮টা ১০ মিনিটে। দিনের শেষ মেট্রো দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে রাত ৯টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে ৯টা ৩৮ মিনিটে।

২, ৩ এবং ৪ অক্টোবর সপ্তমী, অষ্টমী এবং নবমীর দিন দমদম এবং কবি সুভাষ মেট্রো পরিষেবা শুরু হবে দুপুর একটায়। দক্ষিণেশ্বর থেকেও দিনের প্রথম মেট্রো ছাড়বে ওই সময়েই। অন্য দিকে দিনের শেষ মেট্রো দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে ভোর ৪টেয়। ভোর ৩টে ৪৮ মিনিটে শেষ মেট্রো দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন ছেড়ে যাবে।

৫ অক্টোবর দশমীর দিন দমদম, দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে দুপুর ১টায়। দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১০টায়। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে রাত ৯টা ৪৮ মিনিটে। ৬, ৭ এবং ৮ অক্টোবর অর্থাৎ একাদশী, দ্বাদশী এবং ত্রয়োদশীর দিন কবি সুভাষ এবং দমদম থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৭টায়। ওই তিন দিন দমদম এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০-এ। দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে।

শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত চলা ইস্ট-ওয়েস্ট মেট্রো পুজোর দিনগুলিতে কখন প্রথম এবং শেষ পরিষেবা দেবে, তা-ও জানিয়ে দিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। ২ থেকে ৪ অক্টোবর, সপ্তমী থেকে নবমী পর্যন্ত শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উদ্দেশে প্রথম মেট্রো ছাড়বে সকাল ১১টা ৫৫ মিনিটে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো ছাড়বে দুপুর ১২টায়।

ওই তিন দিন শিয়ালদহ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১১টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে ১১টা ৪০-এ। দশমীর দিন শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ১১টা ৫৫ মিনিটে, সেক্টর ফাইভ থেকে ছাড়বে ১২টায়। শেষ মেট্রো শিয়ালদহ থেকে ছাড়বে সন্ধে ৭টা ৩৫-এ, সেক্টর ফাইভ মেট্রো স্টেশন থেকে ছাড়বে সন্ধে ৭টা ৪০-এ।

আরও পড়তে পারেন

তিন দিনের মধ্যে বর্ষা বিদায় শুরু, পুজোয় উত্তর ভারতে দুুর্দান্ত আবহাওয়া থাকার সম্ভাবনা

হিমালয়ের কোলে নতুন এক হ্রদ, ‘গুগ্‌ল আর্থ’ দেখে আবিষ্কার করলেন ছয় তরুণ

২৩ তারিখ থেকে ভারতীয় পর্যটকদের জন্য খুলছে ভূটান, তবে গুণতে হবে প্রচুর টাকা

পুজোয় অদূরে ৫ / দেওঘর-মধুপুর-গিরিডি

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.