২৩ তারিখ থেকে ভারতীয় পর্যটকদের জন্য খুলছে ভূটান, তবে গুণতে হবে প্রচুর টাকা

জলপাইগুড়ি: করোনা-আতঙ্ক কাটিয়ে অবশেষে খুলছে ভুটান গেট। আগামী ২৩ সেপ্টেম্বর থেকেই সর্বসাধারণের জন্য খুলে যাচ্ছে ভুটান গেট। তবে এ বার থেকে ভুটানে প্রবেশের ক্ষেত্রে বেশ কিছু বিধি জারি করা হয়েছে। যেমন, এ বার থেকে ভুটানে প্রবেশ করতে হলে প্রি রেজিস্ট্রেশন করতে হবে। পাশাপাশি সঙ্গে রাখতে হবে ভারতীয় ভোটার কার্ড অথবা পাসপোর্ট এবং বাচ্চাদের ক্ষেত্রে বার্থ সার্টিফিকেট। পাশাপাশি দৈনিক জনপ্রতি বারোশো টাকা বাড়তি গুণতে হবে পর্যটকদের।

শুক্রবার জলপাইগুড়ি সার্কিট হাউজে জলপাইগুড়ি জেলা ও ভুটানের সামসি জেলার প্রতিনিধিরা বৈঠক করেন। ওই বৈঠকে উপস্থিত ছিলেন ভুটানের সামসি জেলার জেলাশাসক পাশাং দর্জি, পুলিশ সুপার লিংড্রুপ দর্জি এবং জলপাইগুড়ি জেলার জেলাশাসক মৌমিতা গোদারা ও পুলিশ সুপার দেবর্ষি দত্ত। মূলত প্রায় আড়াই বছর পর পুনরায় ভুটানের গেট খোলা হচ্ছে। সেটা নিয়েই সীমান্তবর্তী দুই দেশের জেলাশাসকের মধ্যে একপ্রস্থ আলোচনা হয়।

জলপাইগুড়ি জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে ভুটানের সামসি জেলার জেলাশাসক পাশাং দর্জি বলেন, “করোনা সংক্রমণের পর ভুটান গেট জনসাধারণের জন্য আগামী ২৩ সেপ্টেম্বর খুলে দেওয়া হবে। আমরা জলপাইগুড়ির জেলাশাসক ও পুলিশ সুপারকে আমন্ত্রণ জানাতে এসেছিলাম। আমরা পর্যটকদের জন্য নতুন কিছু নির্দেশিকা জারি করেছি। এ বার থেকে পর্যটকেরা ভুটানে ঢুকতে গেলে প্রি রেজিস্ট্রেশন করতে হবে।”

তবে দৈনিক জনপ্রতি ১২০০ টাকা যে পর্যটকদের ওপরে মারত্মক একটা বোঝা সেটা অনেকেই বুঝতে পারছেন। ফলে আগামী দিনে আদৌ খুব বেশি পর্যটক ভূটান যাবেন কি না, সেই প্রশ্ন থেকেই যায়।

আরও পড়তে পারেন

পুজোয় অদূরে ৫ / দেওঘর-মধুপুর-গিরিডি

অথেনটিক চাইনিজ খাবার চাই? সক্কালেই চলুন কলকাতার লালবাজারের কাছে ছাতাগলিতে

ভগবানের আপন দেশে ৫/ সন্ধ্যা কাটল মাত্তানচেরি, ফোর্ট কোচিনে

দিল্লি-দেহরাদুন এক্সপ্রেসওয়েতে তৈরি হবে এশিয়ার দীর্ঘতম ‘ওয়াইল্ডলাইফ করিডোর’

পুজোয় অদূরে ৪ / শিমুলতলা

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.