লাদাখ।

এ বার আইআরসিটিসির প্যাকেজে ঘুরে আসতে পারেন লাদাখ

নয়াদিল্লি: লাদাখ এক স্বপ্নময় জায়গা। ভারতের বুকে এক টুকরো স্বর্গ যেন এই লাদাখ। ভ্রমণপ্রিয় মানুষদের একটা স্বপ্নই থাকে জীবনে অন্তত একবার লাদাখ ঘুরে দেখার। এ বার সেই সুযোগই আপনি পেয়ে যেতে পারে আইআরসিটিসির সৌজন্যে। ৬ রাত ৭ দিনের প্যাকেজে লেহ ছাড়াও আপনাকে নিয়ে যাওয়া হবে নুব্রা, শাম ভ্যালি, প্যাংগং এবং তুর্কতুক। দেশের বিভিন্ন প্রান্ত থেকেই আপনি এই প্যাকেজে যোগ দিতে পারেন।

কলকাতা থেকে

কলকাতা থেকে লাদাখ প্যাকেজের সুবিধা পাবেন পর্যটকরা। এই প্যাকেজে আপনাকে প্রথমে উড়ানে দিল্লি হয়ে লেহ নিয়ে যাওয়া হবে। আবার উড়ানেই একে ভাবে কলকাতায় ফিরিয়ে আনা হবে। লেহ, নুব্রা, শাম ভ্যালি, প্যাংগং এবং তুর্কতুক দেখানো হবে এই সফরে। আগামী তিনটে প্যাকেজের জন্য নির্দিষ্ট দিন হল ১১-১৭ সেপ্টেম্বর, ১৭-২৩ সেপ্টেম্বর এবং ২৩-২৯ সেপ্টেম্বর। একজনের জন্য এই প্যাকেজের খরচ ৪৭ হাজার ৬০০ টাকা।

নুব্রা ভ্যালি।

দিল্লি থেকে

দিল্লি থেকে যে লাদাখ প্যাকেজটি শুরু হবে, তার নির্দিষ্ট তারিখগুলি হল ৩, ৫, ১০, ১২, ১৭, ১৯, ২৪ এবং ২৯ সেপ্টেম্বর। একজনের জন্য এই প্যাকেজে খরচা পড়বে ৩৮ হাজার ৯০০ টাকা, বিমানভাড়া সমেত।

হায়দরাবাদ থেকে

হায়দরাবাদ থেকে লাদাখের যে প্যাকেজটি শুরু হবে, তাতে খরচা পড়বে ৩৮ হাজার ৪৭০ টাকা। ৮ এবং ২৩ সেপ্টেম্বর এই প্যাকেজটির সূচনার দিন নির্দিষ্ট করা হয়েছে।

গোরক্ষপুর থেকে

গোরক্ষপুর থেকে লাদাখের প্যাকেজের ব্যবস্থা রয়েছে। সেটি হবে ৯ রাত ১০ দিনের। গোরক্ষপুর থেকে বাসে লখনউ নিয়ে যাওয়া হবে। সেখান থেকে ট্রেনে নয়াদিল্লি নিয়ে যাওয়া হবে। তার পর উড়ানে লেহ। ফেরাও একই ভাবে। এক একজনের জন্য এখানে খরচা পড়বে ৪৩ হাজার ৯০০ টাকা। ২৩ সেপ্টেম্বর থেকে এই প্যাকেজটি শুরু হবে।

বরেলি থেকে

বরেলি থেকেও একটি লাদাখ প্যাকেজ রয়েছে। সেটি শুরু হবে ১৪ এবং ২১ সেপ্টেম্বর। এখানে খরচা ধরা হয়েছে এক একজনের ৪৩ হাজার ৯০০ টাকা।

আরও পড়তে পারেন

এ বার থেকে লিফ্‌ট চড়ে পৌঁছে যাওয়া যাবে ইলোরার কৈলাশ গুহার দোতলায়

পূর্ব উপকূলের অল্প-চেনা সৈকত: মাদকতায় ভরা অপরূপা বাগদা

পূর্ব উপকূলের অল্প-চেনা সৈকত: সূর্যলঙ্কা

পুজোয় অদূরে ১ / ঘাটশিলা

গোয়ার জলপ্রপাত এবং তার সন্নিহিত অঞ্চলে সঠিক পর্যটন-পরিকাঠামো গড়ে তোলার উদ্যোগ

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.