বেশি সংক্রমণের রাজ্য থেকে পর্যটক উত্তরাখণ্ডে এলে কোভিড ১৯ নেগেটিভ রিপোর্ট লাগতে পারে

ভ্রমণঅনলাইন ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ভারত। দিন দিন সংক্রমিতের সংখ্যা বাড়তে চলেছে। এ রকম চলতে থাকলে উত্তরাখণ্ড ঘোরার জন্য কোভিড ১৯ নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করতে হতে পারে। সে রকমই ইঙ্গিত দিয়েছেন উত্তরাখণ্ড সরকার।

রাজ্যের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত বলেন, “সংক্রমণ যদি বাড়তে থাকে, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও গুজরাতের মতো রাজ্য থেকে উত্তরাখণ্ড বেড়াতে আসবেন, তাঁদের ক্ষেত্রে কোভিড ১৯ নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখা বাধ্যতামূলক করব আমরা।”

তিনি আরও বলেন, রাজ্যের যে সব পর্যটক-গন্তব্যে করোনায় সংক্রমিতের সংখ্যা বাড়ছে, সেই জায়গাগুলি তাঁরা চিহ্নিত করবেন। প্রয়োজন হলে, কনটেনমেন্ট জোন তৈরি করা হবে। এখন যা অবস্থা তাতে এখনই পুরোপুরি লকডাউন করার কোনো চিন্তাভাবনা সরকারের নেই।

তিনি আরও বলেন, “আসন্ন চার ধাম যাত্রার ক্ষেত্রে বলা যায়, হাই-রিস্ক রাজ্যগুলি থেকে যাঁরা আসবেন, তাঁদের কোভিড ১৯ নেগেটিভ রিপোর্ট দেখাতে বলা হবে। সেই রিপোর্ট উত্তরাখণ্ডে পৌঁছোনোর সময় থেকে ৭২ ঘণ্টার বেশি আগের হলে চলবে না। এ ব্যাপারে সমস্ত ব্যবস্থা করা হচ্ছে।”

রাওয়াত বলেন, এর আগে এ বারের কুম্ভমেলার বিশাল জমায়েত নিয়ে মানুষের মনে বিভ্রান্তি ছিল। কিন্তু তিনি সব বিভ্রান্তি দূর করে দিয়েছেন। তিনি বলেন, “দায়িত্ব নেওয়ার পরেই আমি পরিষ্কার করে সব বুঝিয়ে দিয়েছি। যে কেউ কুম্ভমেলায় আসতে পারেন, তবে সব রকম বিধিনিয়ম মেনে চলতে হবে।”

আরও পড়ুন: মধ্যপ্রদেশের তিন জাতীয় উদ্যানে নৈশ সাফারি

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.