ভ্রমণের খবর

পর্যটকরা এ বার দিঘায় সমুদ্রস্নান করে জগন্নাথ মন্দিরে পুজো দেবেন

digha beach

ভ্রমণ অনলাইনডেস্ক: জগন্নাথ মন্দির এ বার দিঘাতেও। এই মন্দির হবে পুরীরই আদলে। সম্প্রতি পশ্চিমবঙ্গের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই পরিকল্পনার কথা বলেছেন। সর্বশেষ খবর অনুযায়ী জানা গিয়েছে, ওল্ড দিঘায় দুই একর জমিতে এই মন্দির তৈরি হবে।

আরও পড়ুন শীঘ্রই রাতেও দর্শন করতে পারবেন তাজমহল

সম্প্রতি বিশ্ব বাংলা কনভেনশন সেন্টার উদ্বোধন করতে দিঘা যান মুখ্যমন্ত্রী।  উদ্বোধনী অনুষ্ঠানে দিঘায় জগন্নাথ মন্দির নির্মাণের কথা বলেন মুখ্যমন্ত্রী।  তিনি বলেন, দিঘার  জগন্নাথ মন্দিরের মূর্তি পূরীর বড়ো হবে। তাঁর আশা, দিঘায় মন্দির তৈরি হয়ে গেলে পর্যটক আরও বাড়বে।  মুখ্যমন্ত্রী পর্যটকদের দিঘায় আসতে অনুরোধ করেন এবং বলেন, দিঘার সমুদ্র সৈকত আগের থেকে আরও সুন্দর করে সাজানো হয়েছে। এবং দিঘাকে একটি অন্যতম শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তোলার শপথ নিয়েছে তাঁর সরকার।

তিনি নিশ্চিত যে এই মন্দির উদ্বোধনের পর দিঘায় পর্যটকের সংখ্যা আরও বৃদ্ধি পাবে। পর্যটকেরা চুটিয়ে সমুদ্রস্নান উপভোগ করে জগন্নাথ মন্দিরে পুজো দেবেন। এই মন্দির একটি আকর্ষণীয় দ্রষ্টব্য হিসেবে গড়ে উঠবে। সূত্র মারফত জানা গিয়েছে, দিঘায় এই মন্দির নির্মাণে খরচ হবে ২ কোটি ৪০ লক্ষ টাকা।

মুখ্যমন্ত্রী জানান, দিঘা উপকূল ছাড়াও, তাজপুর, মন্দারমণি এবং শংকরপুর সৈকতকেও আরও সুন্দর ও আকর্ষণীয় পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার ব্যাপারে উদ্যোগী হয়েছে পশ্চিমবঙ্গ সরকার। 

Leave a Comment

Your email address will not be published.

You may also like