TTF Kolkata 2022

মিলনমেলা প্রাঙ্গণে শুরু হল পর্যটনমেলা টিটিএফ, চলবে রবিবার পর্যন্ত 

শ্রয়ণ সেন

করোনা পরিস্থিতির আগে যে রুটিন ছিল, ঠিক সেই রুটিনেই ফিরে এল পর্যটনমেলা। শুক্রবার সায়েন্স সিটির কাছে বিশ্ব বাংলা মেলাপ্রাঙ্গণ তথা মিলনমেলা প্রাঙ্গণে শুরু হল পর্যটনমেলা ‘টিটিএফ কলকাতা’ (ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার)। দেশের সব চেয়ে পুরোনো ট্রাভেল ট্রেড শো এই ‘টিটিএফ কলকাতা’।

শুক্রবার সকাল ১১টায় শুরু হয় টিটিএফ। এই মেলা চলবে রবিবার পর্যন্ত। সারা ভারত জুড়ে পর্যটনশিল্পের যে মণিমুক্ত রয়েছে, তা-ই বাছাই করে এক ছাদের তলায় প্রদর্শন করা হচ্ছে এই টিটিএফ-এ। এই মেলার আয়োজন করেছে ফেয়ার ফেস্ট মিডিয়া (Fair Fest Media)। 

যাঁরা ভ্রমণ ব্যবসার সঙ্গে যুক্ত শুধুমাত্র তাঁদের জন্য এই প্রদর্শনী শুক্রবার সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত এবং শনিবার সকাল ১১টা থেকে বেলা ২টো পর্যন্ত খোলা থাকবে।

শনিবার বেলা ২টোর পর থেকে এই মেলা সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে। ওই দিন দুপুর ২টো থেকে সন্ধে ৭টা পর্যন্ত এবং রবিবার সারা দিন (সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত) এই মেলায় সবাই প্রবেশ করতে পারবেন।  

এ বারের টিটিএফ-এ গুজরাত, কর্নাটক, উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীর, মধ্যপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, পঞ্জাব এবং ত্রিপুরা পর্যটন যোগ দিয়েছে। ‘ইন্ডিয়া ট্যুরিজম’ও ভালো ভাবেই রয়েছে টিটিএফ-এ।

এ ছাড়া মেলায় যোগ দিয়েছে অসংখ্য বেসরকারি পর্যটন সংস্থাও। কলকাতায় পর্যটনমেলায় যোগ দিতে পেরে তাঁরা খুবই খুশি। তাঁরা জানেন, দেশের মধ্যে সব চেয়ে সক্রিয় পর্যটন-বিপণনের কেন্দ্র হল এই কলকাতা।   

উল্লেখ্য, ২০২০ সালের মার্চ থেকে করোনার প্রকোপ ছিল ভারতে। সে কারণে সে বছর এই মেলা আয়োজন করা হয়নি। ২০২১ সালে প্রথম পর্যটনমেলা ছিল টিটিএফই যা কলকাতায় আয়োজন করা হয়। কিন্তু সেটা ছিল সেপ্টেম্বরে। কিন্তু এ বার পুরোনো সময়ই ফিরে পেল টিটিএফ। সাধারণত কলকাতায় টিটিএফ আয়োজিত হয় জুন-জুলাইয়েই।

ছবি: প্রতিবেদক

আরও পড়তে পারেন

পুজোয় চলুন/ কেরল ভ্রমণছক ২: ওয়েনাড়-কোঝিকোড়-কান্নুর-কাসারাগোড়

পুজোয় চলুন/ কেরল ভ্রমণছক ১: এর্নাকুলাম-মুন্নার-পেরিয়ার-আলাপ্পুঝা-কোল্লম-তিরুঅনন্তপুরম

১ জুন থেকে চালু হচ্ছে এনজেপি-ঢাকা মিতালি এক্সপ্রেস, ডলারের হিসেবে গুনতে হবে ভাড়া

  

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.