ভ্রমণের খবর

‘ট্যুরিজম ফেয়ার’ শুরু হল শিলিগুড়িতে, জেনে নিন বিস্তারিত

tourism minister gautam dev in tourism fair

নিজস্ব প্রতিনিধি: শিলিগুড়িতে শুরু হল ‘ট্যুরিজম ফেয়ার’। শুক্রবার সিটি সেন্টারে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।

কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর শিলিগুড়িতে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। উত্তরবঙ্গের সব চেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা একটা গুরুত্ব রয়েছে। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে।

inauguration by lighting lamp
প্রদীপ প্রজ্জ্বলন করে মেলার উদ্বোধন করছেন পর্যটন মন্ত্রী। নিজস্ব চিত্র।

নতুন বছর আসছে। বেড়াতে যাওয়ার প্ল্যানটা আগে ভাগে সেরে রাখতে বন্ধুর মতো হাত বাড়িয়ে দিয়েছে ‘ট্যুরিজম ফেয়ার’। কারণ, এই মেলায় যোগ দিয়েছেছে এক গুচ্ছ সরকারি ও বেসরকারি পর্যটন সংস্থা। শুধুমাত্র নামী এবং বিশ্বস্ত বেসরকারি পর্যটন সংস্তাগুলোই হাজির রয়েছে এই মেলায়। তাই নিশ্চিন্তে আপনি আপনার বেড়ানোর ঠিকানা খুঁজে নিতে পারবেন এখানে। বুকিং-এর উপর আর্কষণীয় ছাড়েরও ব্যবস্থা থাকছে।

বিদেশে ভ্রমণ

তারও হদিশ থাকছে শিলিগুড়ির ‘ট্যুরিজম ফেয়ারে’। আপনার পছন্দের গন্তব্যে বেড়াতে যাওয়ার বুকিং করে ফেলতে পারবেন এই মেলাতেই। এ বছর কলকাতার ‘ট্যুরিজম ফেয়ার’-এ সুদূর আফ্রিকার ‘মাসাইমারা’ থেকে পর্যটন সংস্থা এসেছিল।

পর্যটনপ্রেমীদের চাহিদাপূরণের মেলা

এক ছাতার তলায় পর্যটনপ্রেমীদের সব চাহিদা পূরণ করছে ‘ট্যুরিজম ফেয়ার’।  কলকাতার ‘ট্যুরিজম ফেয়ারে’ আসা পর্যটকের বক্তব্য থেকেই তা পরিষ্কার হয়ে যায়। বিস্তারিত জানতে দেখুন  https://www.facebook.com/Blueeyeindia/

dance performance in inaugural function
উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন। নিজস্ব চিত্র।

তাই আগামী রবিবারের মধ্যে এক দিন অবশ্যই চলে আসুন শিলিগুড়ির সিটি সেন্টারে ‘ট্যুরিজম ফেয়ার’-এ। মেলাটির আয়োজন করছে ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

Leave a Comment

Your email address will not be published.

You may also like