ভ্রমণের খবর

আসন্ন পর্যটন প্রকল্পগুলিকে নিয়ে রিপোর্ট তৈরি করল রাজ্য

ভ্রমণনলাইন ডেস্ক: রাজ্যে আসন্ন পর্যটন প্রকল্পগুলিকে নিয়ে তৈরি করা হয়েছে একটি রিপোর্ট। কিছু দিনের মধ্যেই সেই রিপোর্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেওয়া হবে বলে জানালেন পর্যটন মন্ত্রী গৌতম দেব।

উত্তরবঙ্গ এবং দক্ষিবঙ্গে এই মুহূর্তে কী কী প্রকল্পের কাজ চলছে, সেইগুলিকে নিয়েই এই রিপোর্ট তৈরি করা হয়েছে। এই প্রসঙ্গে গৌতমবাবু বলেন, “নতুন পর্যটনস্থল খুঁজে বের করার জন্য সম্প্রতি দক্ষিণবঙ্গে ছিলাম। একটা কথা বলতেই হয়। আমাদের পর্যটনের রসদ প্রচুর। আমাদের কাঞ্চনজঙ্ঘা রয়েছে, সুন্দরবন আছে, বঙ্গোপসাগর আছে। এই সব নিয়ে একটি রিপোর্ট মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেব। এ ছাড়াও নতুন কী প্রকল্প নেওয়া যায়, সেই নিয়েও আলোচনা করব।”

দার্জিলিং টুরিস্ট লজ, কালিম্পংয়ের হিলটপ এবং মর্গান হাউস টুরিস্ট লজ-সহ রাজ্যে ৩৪টি টুরিস্ট লজে সংস্কারের কাজ চলছে। গৌতমবাবু বলেন, “এই সংস্কারের জন্য ৭০ কোটি টাকা বরাদ্দ হয়েছে।”

এ ছাড়াও নতুন কিছু পর্যটন আবাসও তৈরি হচ্ছে। টাইগার হিলে কয়েকটি কটেজ বিশিষ্ট একটি পর্যটক আবার তৈরি হচ্ছে। পাশাপাশি সান্দাকফু, ফালুট এবং টংলুতে ট্রেকার্স হাট তৈরি করা হবে বলে জানিয়েছেন তিনি। তাঁর কথায়, “রাজ্যে অন্তত একশোটা পর্যটন আবাস তৈরি হবে।”

গৌতমবাবুর কথায়, পুরুলিয়ায় ময়ুরেশ্বরি বাঁধ সংলগ্ন এলাকা এবং অযোধ্যা পাহাড়ে পর্যটনের প্রসারে নানারকম উদ্যোগ নেওয়া হয়েছে। জঙ্গলমহল এবং ঝাড়গ্রামেও বেশ কয়েকটি পর্যটন প্রকল্পের কাজ চলছে বলে জানিয়েছেন তিনি।

Leave a Comment

Your email address will not be published.

You may also like