ভ্রমণের খবর

খাবারের দাম বাড়ছে রাজধানী, শতাব্দী আর দুরন্তয়

ভ্রমণঅনলাইন ডেস্ক: খাবারের দাম বাড়ছে রাজধানী, শতাব্দী এবং দুরন্ত এক্সপ্রেসে। এবং খাবারের দাম বাড়ছে বলে ওই তিন ট্রেনে ভাড়া হিসাবে পকেট থেকে টাকাও গুনতে হবে বেশি। তবে শুধু খাবারের দাম বাড়াই নয়, মেনুও বদল হচ্ছে।

রেল বোর্ডের ডিরেক্টর (ট্যুরিজম অ্যান্ড কেটারিং) ১৪ নভেম্বর এক সার্কুলার জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

খাবারের মেনু এবং বর্ধিত হার কার্যকর হবে ১৪ নভেম্বর থেকে চার মাস পরে এবং টিকেটিং সিস্টেমে তা ঢুকবে ১৪ নভেম্বর থেকে ১৫ দিন পরে।

জানা গিয়েছে, রেল মন্ত্রক জানিয়েছে, বোর্ডের মেনু ও টারিফ কমিটির সুপারিশ এবং আইআরসিটিসি-র অনুরোধ বিবেচনা করে  রেল কেটারিং পরিষেবায় দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

রাজধানী, শতাব্দী এবং দুরন্ত এক্সপ্রেসের প্রথম শ্রেণির এসি-তে ভ্রমণ করলে চায়ের জন্য দাম দিতে হবে ৩৫ টাকা, ব্রেকফাস্টের খরচা ১৪০ টাকা, লাঞ্চ ও ডিনারের জন্য লাগবে ২৪৫ টাকা করে এবং বিকেলের জলখাবারের জন্য ১৪০ টাকা।

ওই তিন ট্রেনের দ্বিতীয় এসি বা তৃতীয় এসি-তে ভ্রমণ করলে চায়ের জন্য দাম দিতে হবে ২০ টাকা, ব্রেকফাস্টের খরচা ১০৫ টাকা, লাঞ্চ ও ডিনারের জন্য লাগবে ১৮৫ টাকা করে এবং বিকেলের জলখাবারের জন্য ৯০ টাকা।

দুরন্ত এক্সপ্রেসের স্লিপার ক্লাসে যাঁরা ভ্রমণ করবেন তাঁদের চা, ব্রেকফাস্ট, লাঞ্চ বা ডিনার এবং বিকেলের জলখাবারের জন্য দিতে হবে যথাক্রমে ১৫ টাকা, ৬৫ টাকা, ১২০ টাকা এবং ৫০ টাকা।

আরও পড়ুন: চলুন বেরিয়ে পড়ি: উপকূল কর্নাটক ও গোয়া

সাধারণ মেল-এক্সপ্রেস ট্রেনে খাবারের দাম হার হল: ব্রেকফাস্ট (নিরামিষ)- ৪০ টাকা, ব্রেকফাস্ট (আমিষ) – ৫০ টাকা, স্ট্যান্ডার্ড মিল (নিরামিষ) – ৮০ টাকা এবং স্ট্যান্ডার্ড মিল (ডিমের ঝোল) – ৯০ টাকা।

Leave a Comment

Your email address will not be published.

You may also like