বছর শেষে রাজ্যে আরও দু’টি বিমানবন্দর, কলকাতা-দুর্গাপুর থেকে নতুন উড়ান পরিষেবা

ভ্রমণঅনলাইন ডেস্ক: এ বছরই উড়ানে কলকাতার সঙ্গে যুক্ত হতে চলেছে ভারতের ছ’টি শহর। বিমান পরিষেবা বাড়বে দুর্গাপুরের কাজি নজরুল বিমানবন্দর থেকেও। পাশাপাশি কলাইকুন্ডা এবং হাসিমারার মতো সামরিক বিমানঘাঁটি থেকেও এ বার অসামরিক বিমান পরিষেবা শুরু হবে। এয়ারপোর্ট অথোরিটি অব ইন্ডিয়ার (এএআই) ‘উড়ান-৩’ প্রকল্পে এই নতুন রুটগুলির ঘোষণা করা হয়েছে।

বলা হয়েছে, কলকাতা থেকে সরাসরি বিমানে এ বার সংযুক্ত হবে অমৃতসর, গ্বালিয়র, শিলং, গাজিপুর, ঝাড়সুগুদা এবং হাসিমারা। অ্যালায়ান্স এয়ারের সঙ্গে কলকাতা এবং ঝাড়সুগুদার মধ্যে বিমান পরিষেবা দেবে স্পাইস জেট। অন্য দিকে এই স্পাইস জেটই কলকাতার সঙ্গে গ্বালিয়র এবং গাজিপুরকে সংযুক্ত করবে। কলকাতা-অমৃতসর এবং কলকাতা-শিলং রুটে ইন্ডিগোর বিমান চলবে। অন্য দিকে কলকাতা এবং হাসিমারাকে সংযুক্ত হবে জুম এয়ার।

অন্ডাল বিমানবন্দর থেকে শুধুমাত্র দিল্লির বিমান চলে। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে ত্রিসাপ্তাহিক হায়দরাবাদ উড়ান শুরু হবে এখান থেকে। পাশাপাশি অন্ডাল থেকে মুম্বই এবং চেন্নাইগামী বিমান চালানোর জন্য স্পাইস জেটকে বরাত দেওয়া হয়েছে।

কলাইকুন্ডা থেকে বিশাখাপত্তনম এবং ভুবিনেশ্বরগামী বিমান চালানোর জন্য বরাত দেওয়া হয়েছে অ্যালায়ান্স এয়ারকে।

এএআইয়ের তরফ থেকে জানানো হয়েছে পরিকাঠামোগত সবকিছু দিক খতিয়ে দেখতে কিছুদিনের মধ্যেই হাসিমারা এবং কলাইকুন্ডার বিমানঘাঁটিতে যাবে তারা। এই বছরের শেষেই এই দুই বিমানঘাঁটি থেকে বিমান পরিষেবা শুরু করে দিতে চায় তারা।

1 thought on “বছর শেষে রাজ্যে আরও দু’টি বিমানবন্দর, কলকাতা-দুর্গাপুর থেকে নতুন উড়ান পরিষেবা”

  1. Hello,
    আমাদের জন্য খুব সুন্দর খবর। অন্ডাল বিমানবন্দর থেকে আরও দু’টি একটি বিমান চালানোর দরকার।
    thanks for sharing this nice news.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।