ভ্রমণের খবর

পশ্চিমবঙ্গ পর্যটনের পুজো প্যাকেজগুলির ব্যাপারে বিস্তারিত জেনে নিন

mahalaya tarpan kolkata durgapuja

ভ্রমণঅনলাইন ডেস্ক: দুর্গাপুজো উপলক্ষে কয়েকটি প্যাকেজ ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম। দেখে নেব সেই প্যাকেজগুলি। 

১) তর্পণ-সহ মহালয়া প্যাকেজ 

৮ অক্টোবর, যাত্রা শুরু সকাল ৮টা, যাত্রা শেষ বিকেল ৩টেয়

বাবুঘাটে তর্পণ দেখিয়ে সেখান থেকে ভেসেলে যাত্রা শুরু হবে। দক্ষিণেশ্বর হয়ে আপনাকে নিয়ে যাওয়া হবে বেলুড় মঠে। কুমোরটুলিতে প্রতিমা তৈরির কাজ দেখিয়ে বাবুঘাট জেটিতেই ফিরিয়ে আনা হবে আপনাকে। গোটা প্যাকেজের খরচ জনপ্রতি ১৬০০ টাকা। প্রাতরাশ এবং দুপুরের নিরামিষ মধ্যাহ্নভোজনের খরচ ধরা আছে।

আরও পড়ুন জঙ্গল, পাহাড় ও কাঞ্চনময় তিনচুলে

২) গঙ্গাবক্ষে শারদোৎসব

সকাল- ১৬, ১৭, ১৮, ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে বেলা ১টা

বিকেল- ১৬, ১৭, ১৮, ১৯ সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা

বাবুঘাট জেটি থেকে ভেসেল ছাড়বে। গঙ্গাবক্ষে কলকাতা এবং হাওড়া দেখানো হবে। সেই সঙ্গে ভেসেলের মধ্যেই হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সকালের প্যাকেজের জন্য খরচ জনপ্রতি ১৫০০ টাকা। এর মধ্যে ধরা রয়েছে ‘ওয়েলকাম ড্রিঙ্ক’, মুখরোচক খাবার এবং মধ্যাহ্নভোজন। বিকেলের প্যাকেজটির খরচ জনপ্রতি ১৭০০ টাকা। এর মধ্যে ধরা হয়েছে ‘ওয়েলকাম ড্রিঙ্ক’, মুখরোচক খাবার এবং নৈশভোজের খরচও। সকালের প্যাকেজের জন্য বাবুঘাটে পৌঁছোতে হবে সকাল ৯:৩০-এ এবং বিকেলের প্যাকেজের জন্য বাবুঘাট পৌঁছোতে হবে বিকেল সাড়ে পাঁচটায়।

আরও পড়ুন ফের শুরু হলং লজের অনলাইন বুকিং, কিন্তু…

৩) বিসর্জন সফর

২০ এবং ২১ অক্টোবর। সন্ধ্যা ৬টা থেকে সাড়ে সাতটা এবং রাত আটটা থেকে সাড়ে ন’টা। 

গঙ্গাবক্ষে সফরে বিসর্জনের আনন্দ উপভোগ করুন। নিউ বাবুঘাট জেটি থেকে ভেসেল ছাড়বে। দেড় ঘণ্টার এই সফরে ওয়েলকাম ড্রিঙ্ক এবং মুখরোচক খাবার-সহ জনপ্রতি খরচ ধরা হয়েছে ৭০০ টাকা। 

প্যাকেজগুলির ব্যাপারে বিস্তারিত জানতে এবং অনলাইনে বুকিং করতে লগইন করুন- www.wbtdcl.com

 

Leave a Comment

Your email address will not be published.

You may also like