ভ্রমণের খবর

বিহারে বন্যা, কিছু ট্রেন বাতিল, বেশ কিছু ট্রেন ঘুরপথে

railway line flooded in bihar

ভ্রমণঅনলাইনডেস্ক: গত কয়েক দিনে প্রবল বৃষ্টিতে ভাসছে বিহার। ট্রেনলাইনে জল উঠে যাওয়ায় এর সরাসরি প্রভাব পড়েছে ট্রেন চলাচলে।

পূর্ব মধ্য রেলের দানাপুর ডিভিশনের বহু জায়গায় ট্রেনলাইনের উপর দিয়ে জল বইছে। পটনা জংশন স্টেশন সহ একাধিক স্টেশন জলের তলায়। ফলে হাওড়া-মুঘলসরাই মেন লাইন দিয়ে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে।কোপ পড়েছে কলকাতা থেকে উত্তর ভারতগামী একাধিক ট্রেনের ওপরে। বাতিল করা হয়েছে একাধিক ট্রেন। ঘুরিয়ে চালানো হচ্ছে বেশ কিছু ট্রেন।

পূর্ব মধ্য রেলের মুখপাত্র জানিয়েছেন, রবিবার ওই জোন দিয়ে চলাচলকারী ১৩টি ট্রেন বাতিল করা হয় এবং ২০টি ট্রেন ঘুরপথে চালানো হয়।      

কলকাতা থেকে রবিবার বাতিল করা হয়েছিল কলকাতা-অমৃতসর অকাল তখত এক্সপ্রেস, কলকাতা-ঝাঁসি প্রথম স্বতন্ত্র সংগ্রাম এক্সপ্রেস। অন্য দিকে রবিবারের পর সোমবারও বাতিল করা হয়েছে হাওড়া-শ্রীগঙ্গানগর উদয়ন আভা তুফান এক্সপ্রেস।

আরও পড়ুন কী ভাবে বুক করবেন আইআরসিটিসি-এর রিটায়ারিং রুম

এ ছাড়া আরও বেশ কিছু ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। এদের মধ্যে রয়েছে হাওড়া-অমৃতসর মেল এবং হাওড়া-এলাহাবাদ বিভূতি এক্সপ্রেস। পটনা লাইনের বদলে ওই দু’টি ট্রেন আসানসোল-প্রধানখুন্টা-গয়া-মুঘলসরাই (দীনদয়াল উপাধ্যায় নগর) দিয়ে যাবে।

অন্য দিকে, হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেস, মালদা টাউন-নিউ দিল্লি ফরাক্কা এক্সপ্রেস, কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস-সহ উত্তরপূর্বের বেশ কিছু ট্রেন কিউল-গয়া-মুঘলসরাই রুটে যাবে।

Leave a Comment

Your email address will not be published.

You may also like