ভ্রমণের খবর

শিলিগুড়ি থেকে তিন ঘণ্টার জঙ্গল সাফারি করতে পারবেন টয়ট্রেনে, জেনে নিন বিস্তারিত

শিলিগুড়ি: টয়ট্রেনে এ বার করে নিতে পারে বৈকালিক জঙ্গল সাফারি। তিন ঘণ্টার সফরে শিলিগুড়ি থেকে পাহাড়ে পৌঁছে আবার ফিরতে পারবেন শিলিগুড়ি।

উত্তরপূর্ব সীমান্ত রেলের উদ্যোগে শিলিগুড়ি থেকে রংটং পর্যন্ত, ১৭ কিমি পথে জঙ্গল সাফারি শুরু করল টয়ট্রেন। রবিবার বিকেলে এই যাত্রার সূচনা করেন উত্তরপূর্ব সীমান্ত রেলের ডিআরএম চন্দ্রপ্রকাশ গুপ্তা।

এই ট্রেনে থাকছে দু’টি বগি, ডাইনিং কোচ ও ফার্স্ট ক্লাস। ডাইনিং কোচে ১৩ জন বসে যেতে পারবেন। এই বগির জন্য জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০০ টাকা। ফার্স্ট ক্লাসে রয়েছে গদিযুক্ত চেয়ার। এই কোচে ভাড়া নির্ধারিত করা হয়েছে ১০০০ টাকা। পর্যটকেরা ডাইনিং কোচে জলখাবার পাবেন। মিলবে চা, কফি, স্ন্যাকস। রীতিমতো কাঠের চেয়ারটেবিলে বসে মনভোলানো অনুভূতি নিতে নিতে পৌঁছাবেন রংটং। একই রকম ভ্রমণের সুবিধা পেলেও ফার্স্ট ক্লাসে জলখাবারের ব্যবস্থা নেই।

প্রতিদিন বিকেল ৩টায় ট্রেনের যাত্রা শুরু হবে শিলিগুড়ি জংশন থেকে। ৩টে ৫০ মিনিটে পৌঁছে যাবে রংটং। এর পর সেখানে কিছুটা সময় কাটিয়ে ৪টে ২০ মিনিটে আবার ফেরার যাত্রা শুরু করবে ট্রেনটি। বিকেল ৫:৫৫-এ ফিরে আসবে শিলিগুড়ি জংশনে। রবিবার প্রায় ১৫ জন এই যাত্রার সাক্ষী থাকলেন।

উত্তরপূর্ব সীমান্ত রেলের আশা, নতুন এই পরিষেবার মধ্যে দিয়েই পর্যটকদের কাছে আরও জনপ্রিয় হয়ে উঠবে টয়ট্রেন।

Leave a Comment

Your email address will not be published.

You may also like