মরশুমের প্রথম তুষারপাত, সাদা বরফের চাদরে ঢাকা পড়ল সান্দাকফু

ভ্রমণঅনলাইন ডেস্ক: তুষারপাত সান্দাকফুতে। এই শীতের মরশুমে এই প্রথম। এই মুহূর্তে যে সব পর্যটক সান্দাকফুতে রয়েছেন তাঁরাই এই খবর দিয়েছেন। মরশুমের প্রথম তুষারপাত চুটিয়ে উপভোগ করছেন তাঁরা,

পশ্চিমবঙ্গের সর্বোচ্চ স্থান সান্দাকফুতে শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত তুষারপাত হয়। ফলে গোটা এলাকা সাদা বরফের চাদরে পুরোপুরি ঢেকে যায়।

গত কয়েক দিন ধরেই উত্তরবঙ্গের আবহাওয়া খারাপ চলছিল। বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হচ্ছিল পাহাড় ও ডুয়ার্সের বিভিন্ন জায়গায়। কিন্তু শনিবার দুপুরের পর থেকে আবহাওয়ার একটু বেশিই অবনতি হতে শুরু করে।

উত্তর সিকিম এবং ভুটানে ভারী তুষারপাত হয় শনিবার দুপুরের পর থেকে। লাচুং, লাচেন-সহ বিভিন্ন এলাকা কয়েক ফুট বরফে ঢেকে যায়। ভারী তুষারপাতের জেরে ভুটানেও যান চলাচল থমকে যায়। তখন থেকেই মনে হচ্ছিল যে বাংলার ভাগ্যও এ বার প্রসন্ন হতে পারে। হলও তাই।

শনিবার সন্ধ্যা থেকে দার্জিলিং এবং কালিম্পংয়ের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু হয়। রাতের দিকে শিলিগুড়িতেও বৃষ্টি হয়েছিল। তখনই বরফ পড়া শুরু হয় সান্দাকফুতে। কোভিডের আবহ সত্ত্বেও সান্দাকফুতে এখন কিছু পর্যটক রয়েছেন। রবিবার সকালে সান্দাকফুর তুষারধবল রূপ দেখে তাঁরা সবাই আনন্দে আত্মহারা।

রবিবার ভোরের পর থেকে আর তুষারপাত না হলেও আগামী দিনে আরও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ২০২১-এর আগে যে সব গন্তব্য পর্যটকদের কাছে অধরাই থাকছে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *