বোমাতঙ্কে বৃহস্পতিবার সকালে কিছুক্ষণের জন্য বন্ধ থাকল তাজমহল

ভ্রমণ অনলাইন ডেস্ক: বোমাতঙ্কে বৃহস্পতিবার সকালে বন্ধ করে দেওয়া হল তাজমহলের প্রবেশ ফটক। প্রায় হাজারখানেক পর্যটককে সরিয়ে নিয়ে কিছুক্ষণের জন্য খালি করে দেওয়া হল তাজমহল। তবে কোনো বোমা বা বিস্ফোরক কিছু মেলেনি। বেলা ১১টা নাগাদ আবার খুলে দেওয়া হয় প্রবেশ ফটক।

তাজমহলে বোমা লুকোনো আছে, বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ এই ফোন আসার পরে সতর্কতামূলক সব ব্যবস্থা নেওয়া হয়। পর্যটকদের সরিয়ে দিয়ে গোটা চত্বর জুড়ে তল্লাশি চালানো হয়।   

জানা গিয়েছে, এই ভুয়ো ফোনটি এসেছিল উত্তরপ্রদেশের ফিরোজাবাদ থেকে। এক অফিসারকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই এই খবর দিয়েছে। যে ব্যক্তি ওই ভুয়ো ফোন করেছিল, তাকে খুঁজে বার করার চেষ্টা করছে রাজ্যের পুলিশ।

সংশ্লিষ্ট অফিসাররা জানান, সকাল ৯টা নাগাদ ইউপি পুলিশের এমার্জেন্সি নম্বর ১১২-তে ফোন করে এক ব্যক্তি জানান, সৌধের ভিতরে বোমা রাখা আছে। যে কোনো সময়ে বিস্ফোরণ ঘটতে পারে। ইউপি পুলিশ সৌধের প্রহরার দায়িত্বে থাকা সিআইএসএফ-কে (সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স) খবর দেয়। ইউপি পুলিশের বম্ব স্কোয়াড-ও ঘটনাস্থলে পৌঁছে যায়। জোরদার তল্লাশি শুরু হয়। বিস্ফোরক কিছু খুঁজে পাওয়ার খবর তারা দেয়নি বলে আগরার আইজি এ সতীশ গণেশ জানান।

করোনাভাইরাস পরিস্থিতির জন্য দীর্ঘ ছ’ মাস বন্ধ থাকার পর তাজমহল সেপ্টেম্বরে খুলেছে। গত বছর ১৭ মার্চ তাজমহল বন্ধ করে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: পদব্রজে কলকাতা: ভাষা দিবসে উত্তরের অলিতেগলিতে ‘বর্ণপরিচয় ওয়াক’

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.