ছোটো ছুটিতে যেতে পারেন পুরুলিয়া-বাঁকুড়া, চালু হচ্ছে ট্রেন

ভ্রমণঅনলাইন ডেস্ক: সাধারণ যাত্রীদের জন্য সুখবর তো বটেই, পর্যটকদের জন্যও সুখবর। সমস্ত স্বাস্থ্যবিধি মেনে এ বার শীতে দু’-তিন দিনের ছুটিতে বেরিয়ে পড়তেই পারেন পুরুলিয়া-বাঁকুড়ার উদ্দেশে। ফের চালু হচ্ছে ট্রেন। এখন আর শুধু গাড়ি বা বাসের উপর নির্ভর করতে হবে না।   

দীর্ঘ সাড়ে ৮ মাস পর কলকাতার সঙ্গে রেলে সংযুক্ত হতে চলেছে পুরুলিয়া-বাঁকুড়া। বৃহস্পতিবার দক্ষিণপূর্ব রেলের তরফে এমনই ঘোষণা করা হয়েছে।

ট্রেনটির নাম হাওড়া-পুরুলিয়া স্পেশাল হলেও সাবেক পুরুলিয়া এক্সপ্রেসের সময়সূচি অনুযায়ীই চলবে এই ট্রেনটি। আগামী সোমবার, ১৪ ডিসেম্বর থেকে চালু হচ্ছে এই ট্রেন।

হাওড়া থেকে ট্রেনটি বিকেল ৪:৫০-এ ছেড়ে পুরুলিয়া পৌঁছোবে রাত ১০:১৫-য়। বাঁকুড়ায় পৌঁছোবে রাত ৮:২৮। ফিরতি রুটের ট্রেনটি প্রতি দিন ভোর সাড়ে ৫টায় পুরুলিয়া থেকে ছেড়ে হাওয়া পৌঁছোবে সকাল ১১:২০-তে। পথে দু’মিনিটের স্টপ দিয়ে বাঁকুড়া থেকে ছাড়বে সকাল ৭:০৫-এ।

শুশুনিয়া পাহাড়, বাঁকুড়া।

বাঁকুড়া ছাড়াও, হাওড়া থেকে পুরুলিয়ার পথে ট্রেনটি খড়গপুর, গিরি ময়দান, মেদিনীপুর, শালবনি, চন্দ্রকোনা রোড, গড়বেতা, বিষ্ণুপুর, আদ্রা এবং আনারা স্টেশনে দাঁড়াবে।

উল্লেখ্য, গত ২১ মার্চ, তথা জনতা কার্ফুর আগের দিন এই রুটে শেষ বার চলেছিল ট্রেন। তার পর থেকে বন্ধই ছিল ট্রেন চলাচল। ধীরে ধীরে অন্যান্য রুটে স্পেশাল দূরপাল্লার ট্রেন চালু হলেও বাঁকুড়া-পুরুলিয়ার সঙ্গে কলকাতা সংযোগকারী কোনো ট্রেন চালানো হয়নি। এর ফলে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছিল।

ট্রেন চালু হওয়ার খবর পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সংশ্লিষ্ট সবাই।

আরও পড়ুন: আট মাস পর নীলগিরিও খুলল, ঘুরে আসতে পারেন উটি, কুন্নুর আর কোটাগিরি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *