মোহনা থেকে উদয়পুর, সৈকত বরাবর টয় ট্রেন চালু হল দিঘায়

ভ্রমণঅনলাইন ডেস্ক: দিঘাকে গোয়া করার পরিকল্পনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৈকতপ্রেমীরা দিঘাকে গোয়ার সঙ্গে তুলনা করেন কিনা জানা নেই, তবে এ বার দার্জিলিংয়ের স্বাদ মিলবে দিঘায়। পাহাড়ের রানি দার্জিলিং তো টয়ট্রেনের জন্যই বিখ্যাত। এ বার দক্ষিণের দিঘাতেও সেই পরিষেবা চালু হল। দিঘায় বেড়াতে আসা পর্যটকদের মনোরঞ্জনে এ বার সমুদ্রের ধার দিয়ে ছুটতে শুরু করল টয় ট্রেন।

দিঘা মোহনা থেকে উদয়পুর সৈকত পর্যন্ত চালু হয়েছে এই টয় ট্রেন পরিষেবা। সমুদ্রের ধার ধরে যে বাঁধানো কংক্রিটের রাস্তাটা রয়েছে সেখান দিয়েই ছুটে যাবে চার কামরার এই টয় ট্রেন।

গত মঙ্গলবার এই টয় ট্রেন পরিষেবা চালু করেছে দিঘা উন্নয়ন পর্ষদ। সমুদ্রের পাড় বরাবর ছুটছে ট্রেন। ফলে টানা তিন কিলোমিটার পথ ছুটে পর্যটকদের সমুদ্রের সৌন্দর্য উপভোগ করাবে। সু্ন্দর চওড়া রাস্তা, ঝকঝকে আলো এবং সুন্দর বসার জায়গার ব্যবস্থা করা হয়েছে।

অনিয়মিত হলেও শুরু হয়েছে কলকাতা–দিঘা হেলিকপ্টার পরিষেবাও। এ বার এক ধাপ এগিয়ে দিঘার সমুদ্রসৈকত ধরে টয়ট্রেন ছুটতে শুরু করেছে। ওল্ড দিঘা থেকে নিউ দিঘা যেতে হলে পর্যটকদের ভরসা ছিল টোটো বা ভ্যান। এ বার চলে এল টয় ট্রেনও।

আরও পড়ুন: ‘টিকাকরণ সম্পূর্ণ’ হলে ভ্রমণে বেরিয়ে পড়তে পারেন নিশ্চিন্তে, মত মার্কিন রোগ নিয়ন্ত্রণ সংস্থার

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.