ভ্রমণের খবর

এবার বর্ষাতেও খোলা থাকবে উত্তরবঙ্গের জঙ্গলের এই স্পটগুলি

these-spots-of-north-bengal-forests-to-remain-open-during-the-monsoon

ওয়েবডেস্ক: সাধারণত ১৫ জুন থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকে উত্তরবঙ্গের জঙ্গলগুলি। পর্যটকরা সেখানে যেতে পারেন না। কিন্তু এ বার সেই সিদ্ধান্ত থেকে কিছুটা সরে এসেছে পশ্চিমবঙ্গ সরকার। এ বার বর্ষাতেও খোলা থাকবে জঙ্গলের অনেকগুলি স্পট।

রাজ্য বন দফতর সূত্রে জানা গিয়েছে, পর্যটকদের একটা অংশ এবং বেসরকারি রিসোর্টমালিকদের কথা মাথায় রেখে স্পটগুলি খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন দফতরের হাতে থাকা ধুপঝোরা ইকো ট্যুরিজম ক্যাম্প, কালিপুর জঙ্গল ক্যাম্প, হর্নবিল জঙ্গল ক্যাম্প খোলা থাকবে। সেই সঙ্গে খোলা থাকবে গরুমারা জাতীয় উদ্যানের ভেতর অবস্থিত চুকচুকি নজরমিনার এবং চাপড়ামারি জঙ্গলের ভেতর চাপড়ামারি ওয়াইল্ডার্নেস ক্যাম্প খোলা থাকবে।

শুধু তা-ই নয়, এ বার বর্ষায় উৎসাহী পর্যটকরা বক্সা দুর্গেও যেতে পারেন। পোরো ইকো ট্যুরিজম পার্ক, সিকিয়াঝোরা ইকো ট্যুরিজম সেন্টার খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেন্দাবাড়ি জঙ্গল ক্যাম্প এবং দক্ষিণ খয়েরবাড়ি নেচার পার্কও খোলা থাকবে বলে জানা গিয়েছে।

তবে জঙ্গলের এই স্পটগুলি খোলা থাকলেও, কোথাওই জিপ বা হাতি সাফারি হবে না বলে সাফ জানিয়েছেন রাজ্যের চিফ অয়াইল্ডলাইফ ওয়ার্ডেন রবি কান্ত।

0 Comments
Share

Bhramon

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*