৫ জানুয়ারি থেকে চালু গোয়ার দ্বিতীয় বিমানবন্দর, পর্যটকদের কাছে খুশির খবর

ভ্রমণ অনলাইনডেস্ক: রবিবার ১১ ডিসেম্বর উদ্বোধন হয়েছে গোয়ার দ্বিতীয় বিমানবন্দরের। আগামী বছর ৫ জানুয়ারি থেকে বিমান ওঠানামা শুরু হবে এই বিমানবন্দরে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের নামে নামাঙ্কিত এই বিমানবন্দরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উদ্বোধনী অনুষ্ঠানে মোদী বলেন, ‘‘গত ৮ বছরে যখনই আমি গোয়ায় এসেছি, প্রচুর ভালোবাসা পেয়েছি। সেই ভালোবাসাই সুদ সমেত ফেরত দিলাম। গোয়ায় আন্তর্জাতিক বিমানবন্দর হল। আর সেই বিমানবন্দরের নাম ‘গোয়া কে লাডলে’ প্রয়াত মনোহর পর্রীকরের নামে রাখা হল।

২০১৬ সালে এই বিমানবন্দরের শিলান্যাস করেন মোদী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

এই বিমানবন্দর পুরোপুরি সক্রিয় হয়ে উঠলে তা পর্যটকদের কাছেও খুশির খবর নিয়ে আসবে। কারণ গোয়ায় বর্তমানে যে বিমানবন্দরটি রয়েছে সেই ডাবোলিম বিমানবন্দরটি আদতে নৌসেনার। সে কারণে প্রতি দিন সকালে চার ঘণ্টা এখানে কোনো বেসরকারি বিমান ওঠানামা করে না।

নতুন বিমানবন্দরটি গোয়ার মোপা শহরে অবস্থিত। এটি রাজধানী পাঞ্জিম থেকে ৪৩ কিলোমিটার দূরে অবস্থিত। দেশের সব বড়ো শহরের সঙ্গেই উড়ানে যোগাযোগ থাকবে নতুন এই বিমানবন্দরের। পরিকল্পনা এমনই।

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *