পুরীর জগন্নাথ মন্দির।

মাস তিনেক বন্ধ থাকার পর পুরীর জগন্নাথ মন্দির ১৬ আগস্ট খুলছে

ভ্রমণঅনলাইন ডেস্ক: দর্শনার্থীদের জন্য সুখবর। করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য প্রায় মাস তিনেক বন্ধ থাকার পর পুরীর জগন্নাথ মন্দির আগামী ১৬ আগস্ট থেকে খুলে দেওয়া হবে। মন্দির কর্তৃপক্ষ শ্রী জগন্নাথ টেম্পল অ্যাডমিনিস্ট্রেশন (এসজেটিএ) এই খবর দিয়েছে।

মন্দির-সেবায়তদের শীর্ষ সংগঠন ছত্তীসা নিযোগের এক সভায় পৌরোহিত্য করার সময় এসজেটিএ-র মুখ্য প্রশাসক কৃষণ কুমার মন্দির ফের খোলার কথা ঘোষণা করেন।

তিনি জানান, ধাপে ধাপে এই মন্দির সকলের জন্য খুলে দেওয়া হবে। ১৬ আগস্ট থেকে ২০ আগস্ট, এই পাঁচ দিন শুধুমাত্র পুরী শহরের বাসিন্দারা জগন্নাথদেবকে দর্শন করার জন্য মন্দিরে প্রবেশ করতে পারবেন।

মুখ্য প্রশাসক আরও জানান, পুরী শহর এবং রাজ্যের বাইরে থেকে আসা মানুষজন ২৩ আগস্ট থেকে মন্দিরে ঢুকতে পারবেন। মাঝে দু’ দিন অর্থাৎ ২১ ও ২২ আগস্ট মন্দির বন্ধ থাকবে। সপ্তাহান্তের ওই দু’ দিন অর্থাৎ শনিবার ও রবিবার পুরী শহর সাপ্তাহিক ভাবে বন্ধ রাখা হয়। প্রতি সপ্তাহান্তের দু’টি দিন ছাড়া ৩০ আগস্ট জন্মাষ্টমী উপলক্ষ্যে ওই সময় দু’ দিন মন্দিরে প্রবেশ বন্ধ থাকবে।

মন্দির সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। দর্শনার্থীদের করোনা ভ্যাকসিনের দুটো ডোজের সার্টিফিকেট দেখাতে হবে নয়তো আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। এবং ওই রিপোর্ট ৯৬ ঘণ্টার বেশি পুরোনো হলে চলবে না।

মন্দির কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে ঢুকতে হবে। মাস্ক পরতে হবে, দূরত্ববিধি মেনে চলতে হবে, মন্দিরে ভিতরে ও বাইরে কোনো রকম ভিড় করা চলবে না। আর মন্দিরে ঢোকার মুখে হাত স্যানিটাইজ করার ব্যবস্থা থাকবে।

ওড়িশা সরকার ১ আগস্ট থেকে লকডাউন একটু একটু করে শিথিল করতে শুরু করেছে। তারই পরিপ্রেক্ষিতে রাজ্যের প্রায় সব মন্দির ও উপাসনাস্থল খুলতে শুরু করেছে।

আরও পড়ুন: আগস্টেই হিরাকুদে শুরু হচ্ছে নৌভ্রমণ, রোমাঞ্চকর অ্যাডভেঞ্চারের স্বাদ পাবেন পর্যটকরা

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.