ভ্রমণের খবর

পশ্চিমবঙ্গ পর্যটনের ট্যুর প্যাকেজে পুজোয় ঘুরুন, ঠাকুর দেখুন

ভ্রমণঅনলাইনডেস্ক: পশ্চিমবঙ্গ পর্যটন নিয়ে এল পুজো-পরিক্রমা প্যাকেজ। থাকছে পুজোর দিনগুলিতে কলকাতা, শহরতলি এবং আরও দূরে কিছু পুজো ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা। আর সঙ্গে খাওয়া তো আছেই। চলুন বিশদে দেখে নেওয়া যাক পুজো-প্যাকেজ।

উদ্বোধনী – শারদ উৎসব

এই প্যাকেজে থাকছে সারা রাত ধরে ঠাকুর দেখার ব্যবস্থা। ২, ৩ ও ৪ অক্টোবর অর্থাৎ চতুর্থী, পঞ্চমী ও ষষ্ঠীর রাতে পুজো দেখার ব্যবস্থা থাকছে। রাত ১০টায় ট্যুরিজম সেন্টার থেকে বাস ছেড়ে পরের দিন ভোর ৬টায় এই বাস ফিরবে। এই প্যাকেজে যে সব পুজো দেখানো হবে সেগুলো হল কলেজ স্কোয়ার, মহম্মদ আলি পার্ক, কাশী বোস লেন, বাগবাজার সার্বজনীন, বাদামতলা আষাঢ় সংঘ, ৬৬ পল্লি, মুদিয়ালি ক্লাব, শিবমন্দির, একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক, হিন্দুস্তান রোড ও রাজডাঙা নব উদয় সংঘ। এই প্যাকেজে রাতের খাবারের ব্যবস্থা থাকবে। এই প্যাকেজে মাথাপিছু ভাড়া ১৮৫০ টাকা, জিএসটি-সহ ১৯৪২ টাকা ৫০ পয়সা। এই প্যাকেজে ৫টি বাস যাবে।

সনাতনী ১ (সপ্তমী ও নবমী)

এই প্যাকেজে থাকছে সকালে ঘোরার ব্যবস্থা। সপ্তমী এবং নবমীর দিন অর্থাৎ ৫ ও ৭ অক্টোবর নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে সকাল ৮ টায় বাস ছাড়বে এবং ফিরবে বেলা সাড়ে ১২টায়। রিপোর্ট করতে হবে সকাল সাড়ে ৭টায়। এই প্যাকেজে প্যাকেট জলখাবার এবং শোভাবাজার রাজবাড়িতে দুপুরে ভোগ খাওয়ার ব্যবস্থা থাকছে। এই প্যাকেজে থাকছে খেলাত ঘোষ বাড়ি, জোড়াসাঁকো দাঁ বাড়ি, শোভাবাজার রাজবাড়ি, ছাতুবাবু লাটুবাবুর পুজো, চন্দ্র বাড়ি, রানি রাসমণির বাড়ি এবং ঠনঠনিয়া দত্ত বাড়ি ঘোরার ব্যবস্থা। ৫% জিএসটি-সহ ১৫৭৫ টাকা। এই ট্যুরে ১০টি বাস যাবে।

সনাতনী ১ (অষ্টমী)

এই প্যাকেজেও থাকছে সকালে ঘোরার ব্যবস্থা। অষ্টমীর দিন অর্থাৎ ৬ অক্টোবর নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে সকাল ৮টায় বাস ছাড়বে এবং ফিরবে বেলা সাড়ে ১২টায়। রিপোর্ট করতে হবে সকাল সাড়ে ৭টায়। এই প্যাকেজেও প্যাকেট জলখাবার এবং শোভাবাজার রাজবাড়িতে থাকবে দুপুরে ভোগ খাওয়ার ব্যবস্থা। এই প্যাকেজে থাকছে খেলাত ঘোষ বাড়ি, জোড়াসাঁকো দাঁ বাড়ি, শোভাবাজার রাজবাড়ি, ছাতুবাবু লাতুবাবুর পুজো, চন্দ্র বাড়ি, রানি রাসমণির বাড়ি এবং ঠনঠনিয়া দত্ত বাড়ির পুজো দেখার ব্যবস্থা। এই ট্যুরে খরচ মাথাপিছু ১৪০০ টাকা। জিএসটি-সহ ১৪৭০ টাকা। এই ট্যুরে  তিনটি বাস যাবে।

সনাতনী ২ (সপ্তমী ও নবমী)

এই প্যাকেজে থাকছে সপ্তমী ও নবমীর দিন দুপুরে ঘোরার ব্যবস্থা। দুপুর আড়াইটায় নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে বাস ছাড়বে এবং সন্ধে ৬টায় ফিরে আসবে। রিপোর্ট করতে হবে দুপর ২টোয়। এই ট্যুরে থাকছে প্যাকেট স্ন্যাক্সের ব্যবস্থা। এই প্যাকেজেও থাকছে খেলাত ঘোষ বাড়ি, জোড়াসাঁকো দাঁ বাড়ি, শোভাবাজার রাজবাড়ি, ছাতুবাবু লাটুবাবুর পুজো, চন্দ্র বাড়ি, রানি রাসমণি বাড়ি এবং ঠনঠনিয়া দত্ত বাড়ি ঘোরার ব্যবস্থা। এই ট্যুরে ৫% মাথাপিছু খরচ ১১৫০ টাকা। জিএসটি-সহ মাথাপিছু খরচ ১২০৭ টাকা ৫০ পয়সা। এই ট্যুরে ৫টি বাস যাবে ।

সনাতনী ২ (অষ্টমী)

এই প্যাকেজে থাকছে অষ্টমীর দিন দুপুরে ঘোরার ব্যবস্থা। দুপুর আড়াইটায় নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে বাস ছাড়বে এবং সন্ধে ৬টায় ফিরে আসবে। রিপোর্ট করতে হবে দুপর ২টোয়। এই ট্যুরে থাকছে প্যাকেট স্ন্যাক্সের ব্যবস্থা। এই প্যাকেজেও থাকছে খেলাত ঘোষ বাড়ি, জোড়াসাঁকো দাঁ বাড়ি, শোভাবাজার রাজবাড়ি, ছাতুবাবু লাটুবাবুর পুজো, চন্দ্র বাড়ি, রানি রাসমণির বাড়ি এবং ঠনঠনিয়া দত্ত বাড়ি ঘোরার ব্যবস্থা। এই ট্যুরে মাথাপিছু খরচ ১০৫০ টাকা। জিএসটি-সহ মাথাপিছু ১১০২ টাকা ৫০ পয়সা। ই ট্যুরে ২টি বাস যাবে ।

মা দুর্গা।

রাঢ়বঙ্গের পুজো ১ (বরসুল)

সপ্তমী ও অষ্টমীতে কলকাতা ছাড়িয়ে বেরিয়ে পড়া। ট্যুর শুরু সকাল ৭টা থেকে, ফেরা  সন্ধে ৭টায়। ট্যুরজিম সেন্টার থেকে বাস ছাড়বে এবং ভোর সাড়ে ৬টায় রিপোর্ট করতে হবে। এই প্যাকেজে প্রাতরাশ ও দুপুরের খাবারের ব্যবস্থা থাকবে। এই প্যাকেজে থাকছে আমেদপুরের চৌধুরীবাড়ি, পাহাড়হাটির দত্তবাড়ি, বরসুলের দে বাড়ির পুজো এবং ১০৮ শিবমন্দির দর্শন। এই ট্যুরে মাথাপিছু খরচ ২৪০০ টাকা। জিএসটি-সহ মাথাপিছু ২৫২০ টাকা।

রাঢ়বঙ্গের পুজো ২ (গুসকরা)

এই ট্যুর সপ্তমী ও নবমীতে। সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত। ট্যুরিজম সেন্টার থেকে বাস ছাড়বে এবং ভোর সাড়ে ৬ টায় রিপোর্ট করতে হবে। প্যাকেজে প্রাতরাশ ও দুপুরের খাবারের ব্যবস্থা থাকবে। এই প্যাকেজে থাকছে গুসকরার  আমরা রায় বাড়ি, চোংদার বাড়ি, মাঝি বাড়ি ও মণ্ডল বাড়ির পুজো দেখা এবং কয়রা দেবীতলার ত্রৈলোক্য তারিণী মন্দির ও বর্ধমানের ১০৮ শিবমন্দির দর্শন। এই ট্যুরে মাথাপিছু খরচ ২৫০০ টাকা। এ ছাড়া ৫% জিএসটি।

সুরুল রাজবাড়ি বীরভূম

অষ্টমী ও নবমীর দিন থাকছে এই পুজো দেখার ব্যবস্থা। ট্যুরিজম সেন্টার থেকে বাস ছাড়বে সকাল ৭টায় এবং ফিরবে রাত ৮টায়। রিপোর্টিং-এর সময় সকাল সাড়ে ৬টা। এই প্যাকেজে থাকছে প্রাতরাশ এবং দুপুরের খাওয়ার ব্যবস্থা। এই প্যাকেজে রয়েছে সুরুলের সরকার বাড়ির পুজো ও শান্তিনিকেতনের কাছে সোনাঝুরির পুজো দেখার সুযোগ। এই প্যাকেজে মাথাপিছু খরচ ২৬০০ টাকা। জিএসটি-সহ মাথাপিছু ২৭৩০ টাকা।

হুগলি সফর – শারদোৎসব

এই প্যাকেজে আপনি দেখতে পাবেন হুগলি জেলার বিখ্যাত পুজোগুলি। সপ্তমী, অষ্টমী এবং নবমীর দিন থাকছে ঘোরার ব্যাবস্থা। ট্যুরিজম সেন্টার থেকে বাস ছাড়বে সকাল ৭টায় এবং ফিরবে রাত সাড়ে ৮টায়। রিপোর্টিং-এর সময় সকাল সাড়ে ৬ টা। এসি বাসে ঘোরা। প্যাকেজে সকালের প্রাতরাশ এবং দুপুরের খাওয়া। এই প্যাকেজের মাধ্যমে আপনি দেখতে পাবেন, শ্রীরামপুর গোস্বামী বাড়ি, শেওড়াফুলির বুড়ি-দুর্গা, সুরেন্দ্রনাথ ঘোষের বাড়ির ১০৫ বছরের পুজো, শেওড়াফুলি রাজবাড়ির ৩০০ বছরের পুজো, হংসেশ্বরী মন্দির ও অনন্তবাসুদেব মন্দির দর্শন এবং গুপ্তিপাড়ার ৫৬২ বছরের পুরোনো দুর্গাবাড়ির পুজো ইত্যাদি। এই প্যাকেজে মাথাপিছু খরচ ৩১০০ টাকা। জিএসটি-সহ মাথাপিছু ৩২৫৫ টাকা।   

উত্তরা – শারদোৎসব

এই ট্যুর প্যাকেজে থাকছে উত্তর কলকাতার বিখ্যাত পুজোগুলি দেখার ব্যাবস্থা। সপ্তমী, অষ্টমী ও নবমীতে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে সকাল ৯টায় বাস ছেড়ে ফিরবে দুপুর সাড়ে ৩টেয়। রিপোর্টিং-এর সময় সকাল সাড়ে ৮টা। এই ট্যুরে প্রাতরাশ ও দুপুরের খাওয়া থাকছে। এই প্যাকেজে থাকবে মহম্মদ আলি পার্ক, কলেজ স্কোয়ার, বাগবাজার সার্বজনীন, কুমোরটুলি পার্ক, আহিরীটোলা, পাথুরিয়াঘাটা পাঁচের পল্লি, রবীন্দ্রকানন, কাশী বোস লেন, তেলেঙ্গাবাগান, মানিকতলা চালতাবাগান ও রামমোহন স্মৃতি সংঘের পুজো দেখা। এই প্যাকেজে মাথাপিছু খরচ ১৭০০ টাকা। জিএসটি-সহ মাথাপিছু ১৭৮৫ টাকা। এই ট্যুরে দু’টি বাস যাবে।

দক্ষিণী – শারদোৎসব

এই ট্যুর প্যাকেজে থাকছে উত্তর কলকাতার বিখ্যাত পুজোগুলি দেখার ব্যাবস্থা। সপ্তমী, অষ্টমী ও নবমীতে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে সকাল ৯টায় বাস ছেড়ে ফিরবে দুপুর সাড়ে ৩টেয়। রিপোর্টিং-এর সময় সকাল সাড়ে ৮টা। এই ট্যুরে প্রাতরাশ ও দুপুরের খাওয়া থাকছে। এই প্যাকেজে থাকছে ম্যাডক্স স্কোয়ার, আদি বালিগঞ্জ সার্বজনীন, একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক, হিন্দুস্তান পার্ক, হিন্দুস্তান রোড, দেশপ্রিয় পার্ক,  মুদিয়ালি, শিব মন্দির, বাদামতলা আষাঢ় সংঘ, ৬৬ পল্লি, এবং চেতলা অগ্রণী ক্লাবের ঠাকুর দেখার ব্যাবস্থা। এই প্যাকেজে মাথাপিছু খরচ ১৭০০ টাকা। জিএসটি-সহ মাথাপিছু ১৭৮৫ টাকা। এই ট্যুরে দুটি বাস যাবে।

অনলাইন বুকিং https://www.wbtdcl.com/

Leave a Comment

Your email address will not be published.

You may also like