দর্শনার্থীদের জন্য ফের বন্ধ হয়ে গেল কালীঘাট ও তারাপীঠের দরজা

শুভদীপ রায় চৌধুরী

সাধারণ মানুষের জন্য আবার বন্ধ হয়ে গেল কালীঘাট ও তারাপীঠ মন্দিরের দরজা। কোভিডের দ্বিতীয় ঢেউ সামলাতে পশ্চিমবঙ্গে রবিবার যে লকডাউন জারি করা হয়েছে, সেই মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

কলকাতার কালীঘাট মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত কোনো ভক্ত মন্দিরে প্রবেশ করতে পারবেন না। শুধুমাত্র নিত্যপুজো ও ভোগ হবে। ভোগের সময় যাঁর পালা পড়বে কেবলমাত্র তিনিই থাকতে পারবেন বলেই জানা গিয়েছে মন্দির কমিটির তরফ থেকে।

এই নিয়ম আগামী ৩০ মে অবধি বলবৎ থাকবে। পরে রাজ্য সরকারের নির্দেশ দেখে মন্দির কমিটি সিদ্ধান্ত নেবে, কবে আবার মন্দির সাধারণের জন্য খোলা হবে।

অপর দিকে রবিবার থেকে বন্ধ হয়ে গেল বীরভূমের তারাপীঠ মন্দিরও। এমনিতেই এখন রাজ্যের মধ্যে ট্রেন চলাচল খুবই অনিয়মিত। ফলে তারাপীঠে বাইরের ভক্তদের ভিড় আর হচ্ছে না। কিন্তু স্থানীয় ভক্তদেরও মন্দিরে প্রবেশ বন্ধ হল।

তারাপীঠ মন্দিরের অন্যতম সেবায়েত কাঞ্চন চট্টোপাধ্যায় জানালেন, কেবলমাত্র মন্দিরের সেবায়েতরাই প্রবেশ করতে পারবেন, তবে দেবীর নিত্যপূজা যেমন হচ্ছে তেমনই হবে। মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় বলেন, ৩০ মে-র পর লকডাউনের সময়সীমা বাড়লে মন্দির বন্ধের সময়সীমাও বাড়ানো হবে।

সূত্র: খবরঅনলাইন

আরও পড়ুন: এএসআই-এর আওতাধীন সব পর্যটনস্থল আপাতত ৩১ মে পর্যন্ত বন্ধ

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.