বেলুড় মঠ।

কিছু নিয়ম মেনে ১৮ অগস্ট থেকে ঢোকা যাবে বেলুড় মঠে

ভ্রমণঅনলাইন ডেস্ক: পুণ্যার্থী ও দর্শনার্থীদের জন্য ফের খুলে যাচ্ছে বেলুড় মঠের দরজা। তবে মঠে ঢোকার জন্য বেশ কয়েকটি নিয়ম মানতে হবে বলে জানিয়েছে রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃপক্ষ।  

১৮ অগস্ট, বুধবার থেকে ফের সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হচ্ছে বেলুড় মঠের দরজা। দিনে দু’ দফায় মঠের দরজা খোলা হবে – সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ও বিকেলে ৪টে থেকে ৫.৪৫ পর্যন্ত।

গত বছর বেশ কয়েক মাস বন্ধ থাকার পর মঠ যখন খোলা হয়েছিল, তখন যত কড়াকড়ি ছিল, এ বার তার থেকেও বেশি কড়াকড়ি। মঠ কর্তৃপক্ষ জানিয়েছে, যাঁদের কোভিডরোধী টিকার দু’টি ডোজ নেওয়া আছে, তাঁরা মঠে ঢুকতে পারবেন। তবে তাঁদের অবশ্যই সঙ্গে করে টিকার শংসাপত্র ও সচিত্র পরিচয়পত্র হিসাবে আধার কার্ড অথবা প্যান কার্ড বা ভোটার কার্ড নিয়ে আসতে হবে।

এ ছাড়া যাঁদের টিকা নেওয়া হয়নি, তাঁদের সঙ্গে করে আনতে হবে কোভিড নেগেটিভ শংসাপত্র। মঠে ঢোকার সর্বশেষ ৭২ ঘণ্টা আগে করা আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট দেখাতে পারলে তবেই মঠে প্রবেশের অনুমতি মিলবে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ফলে দীর্ঘদিন ধরে মঠের দরজা সাধারণ মানুষের জন্য বন্ধই ছিল। আপাতত পরিস্থিতি বিচার করে মঠের দরজা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। তবে মঠের দরজা খুললেও এ বারও দুর্গাপুজোর সময় সাধারণ মানুষের জন্য মঠের দরজা বন্ধই থাকবে বলে মনে করা হচ্ছে।

ছবি: belurmath.org

আরও পড়ুন: লাদাখে দেশের পর্যটকদের আর ইনার লাইন পারমিট লাগবে না

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.