স্বাস্থ্য সংক্রান্ত উপযুক্ত পরিকাঠামো তৈরি করে ১৫ জুন থেকে খুলছে বেলুড় মঠ

ভ্রমণ অনলাইনডেস্ক: ভক্তদের জন্য আগামী ১৫ জুন খুলে যাবে বেলুড় মঠের দরজা। তবে তার আগে স্বাস্থ্য সংক্রান্ত প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি কতে নিতে চায় রামকৃষ্ণ মঠ ও মিশন কর্তৃপক্ষ।

এই প্রসঙ্গেই সোমবার একটি বিবৃতি জারি করেছেন রামকৃষ্ণ মঠ মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ। বিবৃতিতে তিনি বলেছেন, লকডাউনের কথা মাথায় রেখে গত ২৪ মার্চ থেকে বেলুঢ় মঠ-সহ দেশের বিভিন্ন প্রান্তে তাদের শাখাগুলি বন্ধ করে দিয়েছিল রামকৃষ্ণ মঠ ও মিশন।

বিবৃতিতে বলা হয়েছে, “গত ৩০ মে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের জারি করা নির্দেশে বলা হয়েছে যে ৮ জুন থেকে ধর্মস্থানগুলি খোলা যাবে। তবে এই নিয়ে কেন্দ্র স্বাস্থ্যবিধি সংক্রান্ত স্পষ্ট কিছু নির্দেশ এখনও না দিলেও রাজ্য সরকার দিয়েছে।”

কোভিড ১৯-এর হুমকি এখনও রয়েছে, তাই লকডাউন শিথিল করা মানেই সব কিছু স্বাভাবিক হয়ে যাওয়া নয় বলে স্পষ্ট জানানো হয়েছে এই বিবৃতিতে। সেই সঙ্গে বলা হয়েছে, “আমরা বুঝতে পারছি, দীর্ঘদিন ঠাকুর শ্রীরামকৃষ্ণ, মা সারদা আর স্বামী বিবেকানন্দের দর্শন না পেয়ে ভক্তরা উদগ্রীব হয়ে রয়েছেন। ভক্তদের স্বাস্থ্য এবং নিরাপত্তার ব্যাপারটি আমাদের কাছে সমান গুরুত্বের।”

ফলে মঠ খোলার আগে স্বাস্থ্য সংক্রান্ত পরিকাঠামো তৈরি করে দিতে চান তাঁরা, এমনই জানিয়েছেন সুবীরানন্দ। ১৫ জুনের মধ্যে সেই পরিকাঠামো গড়ে তোলার ব্যাপারে আশাবাদী বেলুড় মঠ। তাই ওই দিন থেকেই মঠপ্রাঙ্গণ ভক্তদের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন সুবীরানন্দ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *