১ সেপ্টেম্বর ফের চালু হচ্ছে ছয় শহর থেকে কলকাতাগামী উড়ান

  • by
Kolkata Airport

ভ্রমণঅনলাইন ডেস্ক: দিল্লি, মুম্বই-সহ ছ’টি শহর থেকে কলকাতার সরাসরি উড়ান আবার আসবে। প্রায় দু’ মাস বন্ধ রয়েছে এই উড়ান। এ বার উড়ান চালু করার ব্যাপারে সম্মতি দিল পশ্চিমবঙ্গ সরকার। আপাতত সপ্তাহে তিন বার ওই ছ’টি শহর থেকে বিমান আসতে পারে কলকাতায়।

রাজ্য জানিয়েছে, ছ’টি শহর থেকে উড়ান আসার ওপরে নিষেধাজ্ঞা ১ সেপ্টেম্বর থেকে আংশিক ভাবে প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।

তবে ওই ছ’টি শহর থেকে সপ্তাহে সর্বাধিক তিনটি উড়ান চলবে না কি তিন দিন উড়ান চলবে, তা এখনও স্পষ্ট হয়নি উড়ান সংস্থাগুলির কাছে। এ বিষয়ে তারা রাজ্য সরকারের কাছে জানতে চেয়েছে। যদিও কলকাতা থেকে দিল্লি বা অন্য শহরে যাওয়ার ক্ষেত্রে উড়ান সংখ্যায় কোনো বাধ্যবাধকতা থাকছে না। 

উল্লেখ্য, কলকাতায় করোনার সংক্রমণ বাড়তে থাকায় জুলাইয়ে ওই নিষেধাজ্ঞা বলবৎ করা হয়। বন্ধ করে দেওয়া হয় দিল্লি, মুম্বই, চেন্নাই, আমদাবাদ, পুণে এবং নাগপুর থেকে কলকাতাগামী উড়ান। জুলাইয়ের গোড়ায় রাজ্যের তরফে কেন্দ্রকে চিঠি দিয়ে ওই ছ’টি শহর থেকে কলকাতার সরাসরি উড়ান বন্ধ করে দেওয়ার আর্জি জানানো হয়।

আরও পড়ুন: ১ অক্টোবর থেকে খুলে যাচ্ছে হিমাচলের হোটেল

রাজ্য জানিয়েছিল, প্রবল করোনা সংক্রমিত এই শহরগুলি থেকে যাত্রীরা কলকাতায় এলে এখানেও সংক্রমণ ব্যাপক হারে ছড়াবে। রাজ্যের অনুরোধ মেনে কেন্দ্র গত ৬ জুলাই সেই নিষেধাজ্ঞা জারি করে। তিন দফায় তার মেয়াদ বাড়ানো হয়। বর্তমানে ৩১ আগস্ট পর্যন্ত ওই নিষেধাজ্ঞা বলবৎ আছে।

তবে রাজ্য মনে করছে, কলকাতার করোনা-পরিস্থিতি যে হেতু আগের থেকে এখন অনেকটাই ভালো হয়েছে, তাই উড়ান চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া যেতেই পারে।

Leave a Reply