শিলং যাচ্ছেন? উমিয়াম লেকে ‘অটম ফেস্টিভ্যাল’-এ যেতে ভুলবেন না

Umiam Lake

ভ্রমণঅনলাইনডেস্ক: উমিয়াম লেকে ‘অটম ফেস্টিভ্যাল’-এর জন্য তৈরি শিলং শহর। আগামী মাসে ২৬ ও ২৭ তারিখ পালিত হতে চলেছে এই উৎসব। মেঘালয়ের রাজধানী শিলং এই উৎসবের জন্য অপেক্ষা করে থাকে সারা বছর।

সূত্রের খবর অনুযায়ী, গত বছর সারা দেশ থেকে বহু পর্যটক এই উৎসবে এসেছিলেন এবং সফল হয়েছিল এই উৎসব। এই বছর আরও ধুমধাম করে এই উৎসব পালিত হবে। ২০০৬ সাল থেকে মেঘালয় ট্যুরিজম ডেভেলপমেন্ট ফোরাম (এমটিডিএফ) এই উৎসব পালন করে এলেও ২০১২ সালের পর তা বন্ধ হয়ে যায়। গত বছর থেকে আবার এই উৎসব চালু করা হয়েছে।

আরও পড়ুন: গঙ্গায় ভেসে পড়ুন, উপভোগ করুন পুজো

আশা করা হচ্ছে গত বছরের মতোই এ বছরও বহু পর্যটক এই উৎসবে আসবেন। গত বছরই এমটিডিএফ-এর কাছ থেকে এই উৎসব পালনের দায়িত্ব নিয়েছে ওপাস প্রোডাকশন।

সূত্রের খবরে জানা গিয়েছে, এই উৎসবে থাকবেন মুম্বইয়ের একটি ব্যান্ড, আমেরিকা থেকে আসবেন বিখ্যাত ডিজে এবং বিভিন্ন স্থানীয় ব্যান্ডের অনুষ্ঠানও থাকবে। এ ছাড়া এই উৎসবে থাকছে বিভিন্ন জলক্রীড়ার ব্যবস্থা, ম্যাজিক শো, বাচ্চাদের খেলার জায়গা, নানা রকম খাবারের স্টল, ক্যাম্প করার সুবিধা এবং আরও কিছু আকর্ষণীয় ব্যাপার।

উৎসবের কর্মকর্তারা বলছেন যে এখনও এই উৎসবের বাজেট ঠিক হয়নি এবং আরও স্পনসর তাঁরা পেতে পারেন।  এই উৎসবটি তাঁরা আরও ধুমধাম করে পালন করতে চাইছেন, যাতে প্রতিবেশী রাজ্যগুলি থেকে, বিশেষ করে আসামের বাইরে থেকে আরও অনেক পর্যটক এই উৎসবে আসেন।

Leave a Reply