গঙ্গায় ভেসে পড়ুন, উপভোগ করুন পুজো

cruise on ganga

ভ্রমণঅনলাইনডেস্ক: পশ্চিমবঙ্গ পর্যটন নিয়ে এল দুর্গাপুজোয় গঙ্গাভ্রমণের সুযোগ। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে আপনি উপভোগ করতে পারবেন গঙ্গাবক্ষে ভ্রমণের সুযোগ। চলুন দেখে নেওয়া যাক কী কী ব্যবস্থা রয়েছে এই প্যাকেজগুলিতে।

‌গঙ্গাবক্ষে ভ্রমণ ও দুর্গাপুজো

সপ্তমী অষ্টমী ও নবমীর দিন থাকছে এই প্যাকেজ। একটি প্যাকেজ সকালে ঘোরার জন্য এবং আর একটি রাতে। সকালের ট্যুরে নিউ বাবুঘাট জেটি থেকে ক্রুজ ছাড়বে সকাল ১০টায় এবং ফিরবে দুপুর ১টায়। এবং রাতের ট্যুরে নিউ বাবুঘাট জেটি থেকে ক্রুজ ছাড়বে সন্ধ্যা ৬টায় এবং ফিরবে রাত ৯টায়। রাতের ট্যুরটি দশমীর দিনেও থাকবে। সকালের ট্যুরটিতে মাথাপিছু খরচ ১৫০০ টাকা এবং রাতের ট্যুরটিতে মাথাপিছু খরচ ১৭০০ টাকা। এর ওপর ৫% জিএসটি  দিতে হবে। সকালের ট্যুরে থাকছে দুপুরের খাওয়ার ব্যবস্থা এবং রাতের ট্যুরে থাকছে রাতের খাওয়ার ব্যবস্থা। ক্রুজে চলবে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। 

গঙ্গাবক্ষ থেকে বিসর্জন দর্শন  

অক্টোবরের ৯ ও ১০ তারিখ থাকছে এই দর্শন। প্রথম দর্শনের জন্য ক্রুজ ছাড়বে সন্ধ্যা ৬টায় এবং ফিরবে সন্ধ্যা সাড়ে ৭টায়।  রিপোর্ট করার সময় বিকেল সাড়ে ৫টা। দ্বিতীয় দর্শনের ক্রুজ ছাড়ার সময় রাত ৮টা এবং ফিরবে রাত সাড়ে ৯টায়। রিপোর্ট করার সময় রাত সাড়ে ৭টা। ক্রুজ ছাড়বে নিউ বাবুঘাট  জেটি থেকে। এই ট্যুরের মাথাপিছু খরচ ৮০০ টাকা। এর ওপর  ৫% জিএসটি । তা হলে দেরি কীসের? তাড়াতাড়ি তৈরি হয়ে নিন হালকা স্ন্যাকসের সঙ্গে রাতের গঙ্গাভ্রমণ উপভোগ করার জন্য।

বিজয়ায় বিষ্ণুপুর

২ রাত ৩ দিনের এই প্যাকেজটি ৮ থেকে ১০  অক্টোবরের ট্যুর। ট্যুরিজম সেন্টার থেকে বাস ছাড়বে সকালে। রিপোর্ট করার সময় সকাল সাড়ে ৬টা। এসি বাসে করে আপনাকে নিয়ে যাওয়া হবে বিষ্ণুপুর। পথে দেখানো হবে কামারপুর ও জয়রামবাটি। বিষ্ণুপুর থেকে মুকুটমণিপুর নিয়ে যাওয়া হবে। দু’টি রাতই বিষ্ণুপুরে থাকার ব্যবস্থা করা হয়েছে। মাথাপিছু খরচ ৫০০০ টাকা। এর ওপর ৫% জিএসটি। প্যাকেজের খরচের মধ্যে প্রাতরাশ ধরা আছে।

Leave a Reply