ভ্রমণের খবর

জানুয়ারির শেষেই কলকাতা-তারাপীঠ এসি বাস পরিষেবা, জানাল এসবিএসটিসি

kolkata-tarapith-ac-bus-to-be-started-by-january-end

ভ্রমণঅনলাইন ডেস্ক: চলতি মাসের শেষে কলকাতা থেকে তারাপীঠ পর্যন্ত এসি বাস চালু করবে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (এসবিএসটিসি)। এমনই ঘোষণা করলেন এসবিএসটিসির চেয়ারম্যান তথা বিধায়ক তমোনাশ ঘোষ।

মঙ্গলবার তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদের অফিসে এই বিষয়ে একটি বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন পর্ষদের চেয়ারম্যান তথা মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, ভাইস চেয়ারম্যান সুকুমার মুখোপাধ্যায়, তমোনাশবাবু এবং এসবিএসটিসির কর্তারা।

বৈঠক শেষে একগুচ্ছ নতুন বাসরুটের ঘোষণা হয় এসবিএসটিসির তরফ থেকে। এর মধ্যে উল্লেখযোগ্য হল তারাপীঠ থেকে কলকাতার মধ্যে এসি বাস চালু করা। তমোনাশবাবু বলেন, এই বাসটি কলকাতা থেকে সকাল সাড়ে সাতটায় ছেড়ে সাড়ে বারোটায় তারাপীঠ পৌঁছোবে আবার তারাপীঠ থেকে দুপুর দুটোর সময় বাসটি ছেড়ে কলকাতা ফিরে আসে সন্ধ্যা ছ’টার মধ্যে। তিনি বলেন, ‘‘এক দিনে তারাপীঠে গিয়ে পুজো দিয়ে আবার ওই বাসে চড়েই যাতে দর্শনার্থীরা ফিরতে পারেন সেই জন্য বাসের এ রকম সূচি ধার্য করা হয়েছে।”

এ ছাড়াও তারাপীঠ থেকে আরও বেশ কিছু বাস রুট চালু করা হবে বলে জানিয়েছেন তিনি। দুই ধর্মীয়স্থানের মধ্যে সংযোগস্থাপনের জন্য বেলুড়-তারাপীঠ বাস পরিষেবাও চালু করার কথা বলেন তিনি।

উল্লেখ্য, এই মাসের শেষের দিকেই তারাপীঠ সফরে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার পরেই এই বাসরুট চালু হয়ে যাবে বলে আশাবাদী এসবিএসটিসি।

0 Comments
Share

Bhramon

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*