এ বার ট্রেনেই চলুন দিঘা, ১৫ ফেব্রুয়ারি থেকে দৈনিক ট্রেন

ভ্রমণঅনলাইন ডেস্ক: সোমবার ১৫ ফেব্রুয়ারি থেকে হাওড়া-দিঘা ফের নিয়মিত ট্রেন চলাচল শুরু হচ্ছে। তাম্রলিপ্ত এক্সপ্রেসের সময়সূচি মেনে চলবে হাওড়া-দিঘা স্পেশাল। বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তিতে এমনই জানিয়েছে দক্ষিণপূর্ব রেল।

পুজোর সময়ে কিছু দিনের জন্য হাওড়া-দিঘা রুটে এসি স্পেশাল ট্রেন চালিয়েছিল দক্ষিণপূর্ব রেল। কিন্তু অত্যধিক ভাড়ার জন্য যাত্রী খুব বেশি হত না। শেষ পর্যন্ত যাত্রীর অভাবে ডিসেম্বর থেকে সেই ট্রেন বন্ধ করে দেওয়া হয়।

দিঘা পশ্চিমবঙ্গের অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় পর্যটনকেন্দ্র। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর থেকেই দিন দিন পর্যটক সমাগম বেড়েই চলেছে। আর সপ্তাহান্তে তো কথাই নেই। এ দিকে পরিবহনের অভাব। ফলে ক্ষোভ বাড়ছিল পর্যটকদের মধ্যে। দিঘার হোটেল-মালিকদের মধ্যেও তীব্র ক্ষোভ তৈরি হচ্ছিল। তাঁরা মনে করেন, নিয়মিত ট্রেন চলাচল শুরু হলে আরও পর্যটক সমাগম হত দিঘায়। সম্ভবত সেই ক্ষোভের আন্দাজ করেই অবশেষে ফের ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল।

০২২৫৭ হাওড়া–দিঘা স্পেশাল প্রতি দিন হাওড়া থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়বে, দিঘা পৌঁছোবে সকাল ১০টা ১৫ মিনিটে। এবং ফিরতি ট্রেন ০২২৫৮ দিঘা–হাওড়া স্পেশ্যাল প্রতি দিন দিঘা থেকে সকাল ১০টা ৩৫ মিনিটে ছাড়বে। এবং হাওড়া স্টেশনে পৌঁছোবে দুপুর ১টা ৫৫ নাগাদ।

দক্ষিণ–পূর্ব রেল আরও জানিয়েছে, যাত্রাপথে এই ট্রেন সাঁতরাগাছি, উলুবেড়িয়া, মেচেদা, তমলুক, কাঁথি এবং রামনগর স্টেশনে থামবে।

দিঘা স্টেশনের ছবি টুইটার থেকে নেওয়া।

আরও পড়ুন: খুলে গেল বেলুড় মঠ, তবে মানতে হবে কিছু বিধিনিষেধ

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.