আইআরসিটিসি-র প্যাকেজ ট্যুর শ্রী রামায়ণ এক্সপ্রেস ফের চালু হচ্ছে নভেম্বরে

shri ramayan express

ভ্রমণ অনলাইনডেস্ক আইআরসিটিসি আবার শ্রী রামায়ণ এক্সপ্রেস চালু করছে। আগামী নভেম্বরেই এই প্যাকেজ ট্যুর আবার শুরু হতে চলেছে। ভারতের যে সব তীর্থস্থান রামের সঙ্গে জড়িত, সেই সব জায়গায় তীর্থযাত্রী ও ভ্রমণকারীদের ঘুরিয়ে আনা হয় এই প্যাকেজ ট্যুরে। শুধু তা-ই নয়, অন্তত পক্ষে ৪০ জন যাত্রী থাকলে এই প্যাকেজ ট্যুরে শ্রীলঙ্কাও ঘুরিয়ে আনা হয়।

তীর্থযাত্রীদের নিয়ে প্রথম ট্রেনটি ছাড়বে ৩ নভেম্বর। এই ট্যুরে অযোধ্যা, নন্দীগ্রাম, বারাণসী, নাসিক, হাম্পি এবং রামেশ্বরম ঘোরানো হয়।

ভ্রমণসূচি

এই আধ্যাত্মিক ট্যুরে প্রথম স্টপেজ অযোধ্যা। হনুমান গড়ি মন্দির, রামকোট, কনক ভবন সহ এখানকার মণ্ডিরগুলো ঘুরিয়ে দেখানো হয়। অযোধ্যার পর শ্রী রামায়ণ এক্সপ্রেস একে একে অন্যান্য তীর্থস্থানে নিয়ে যাবে যেগুলি রামের নামের সঙ্গে জড়িত। ট্যুরের একেবারে তামিলনাড়ুর রামেশ্বরমে। এই প্যাকেজ ট্যুর ১৬ দিনের।

প্যাকেজ

প্যাকেজের মধ্যে রয়েছে ট্রেনের টিকিটের দাম, নিরামিষ খাওয়াদাওয়া (ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনার), থাকার খরচ, এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাওয়ার জন্য পরিবহণ খরচ এবং নন এসি গাড়িতে সাইটসিয়িং-এর খরচ। ভ্রমণকারীদের দেখভালের জন্য আইআরসিটিসি-র তরফে এক জন ট্যুর ম্যানেজার থাকবেন। গাইডেরও ব্যবস্থা থাকবে। ভ্রমণবিমা এবং নানা রকম কর বাবদ যে খরচ তা-ও প্যাকেজে ধরা আছে। ট্রেনে নিরাপত্তার ব্যবস্থা থাকবে। যত দূর খব্রর, অন্ততপক্ষে ৮০০ জন্য যাত্রী শ্রীরামায়ণ এক্সপ্রেসে টিকিট বুক করতে পারবেন।

আরও পড়ুন দর্শন করুন শ্রীকৃষ্ণমন্দির: উত্তর ভারত

প্যাকেজের খরচ ধরা হয়েছে জনপ্রতি ১৬০৬৫ টাকা। যাঁরা শ্রীলঙ্কা যাবেন তাঁদের চেন্নাই থেকে কলম্বোর বিমান ধরতে হবে। শ্রীলঙ্কায় ৫ রাত্রি ৬ দিন ট্যুরের জন্য খরচ জনপ্রতি ৫৫০০০ টাকা। শ্রীলঙ্কায় চারটি জায়গায় নিয়ে যাওয়া হবে – ক্যান্ডি, নুয়ারা এলিয়া, কলম্বো এবং নেগম্বো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।