হোটেল, রেস্তোরাঁ ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ নয়, গুজব ওড়াল পর্যটন মন্ত্রক

  • by

ভ্রমণ অনলাইন ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় একটা খবর ইদানীং খুব ঘুরছে – করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য দেশের সমস্ত হোটেল, রেস্তোরাঁ আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে। দেশের পর্যটন মন্ত্রক এক বিবৃতি জারি করে এই রটনাকে পুরোপুরি গুজব বলে উড়িয়ে দিয়েছে।

পর্যটন মন্ত্রক স্পষ্ট জানিয়েছে, তারা বা কোনো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ধরনের কোনো বিবৃতি জারি করেনি। পর্যটন মন্ত্রক টুইটারে পোস্ট করে এই খবরকে ‘ফেক নিউজ’ বলেছে। মন্ত্রক বলেছে, “হোটেল/রেস্তোরাঁ বন্ধ থাকবে বলে হোয়াটস অ্যাপে যে ভুয়ো বার্তা ঘুরছে, তাকে মান্যতা না দেওয়ার জন্য মন্ত্রক সকলকে অনুরোধ করছে।”

কিছু দিন ধরেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে একটি চিঠি ঘুরছে। তাতে বলা হয়েছে, সরকার সমস্ত হোটেল/রেস্তোরাঁ ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের নির্দেশ দিয়েছে। এই খবর পর্যটন সেক্টরে ব্যাপক আতংক সৃষ্টি করার পর সরকারকে আনুষ্ঠানিক ভাবে বিবৃতি জারি করতে হল।

পরিস্থিতি মোকাবিলা করার জন্য পর্যটন মন্ত্রক মুম্বই সাইবার পুলিশ সেলে একটি এফআইআর-ও জারি করেছে।

অন্য দিকে মন্ত্রক পর্যটকদের ভার্চুয়াল ট্যুরে নিয়ে যাওয়ারও পরিকল্পনা করছে। ওই ভার্চুয়াল ট্যুরের মাধ্যমে দেশের প্রধান প্রধান আকর্ষণীয় দ্রষ্টব্যগুলো অনলাইনে দেখা যাবে। ‘দেখো অপনা দেশ’ শীর্ষক ওয়েবিনার সিরিজ চালু করার ব্যাপারে পর্যটন দফতর এপ্রিলের মাঝামাঝি একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

আরও পড়ুন: লকডাউনে গঙ্গা দূষণহীন, কলকাতায় ফিরেছে বিলুপ্তপ্রায় ডলফিন

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “এই অভূতপূর্ব সময়ে মানুষের মধ্যে যোগাযোগ রাখার সব চেয়ে উপযুক্ত মাধ্যম হল প্রযুক্তি। মনে বিশ্বাস রাখুন আবার বেরিয়ে পড়ার মতো ভালো সময় শীঘ্রই চলে আসবে।”                

Leave a Reply