tejas express

জানা গেল ‘প্রাইভেট’ তেজস এক্সপ্রেসের সময় ও রুট

ভ্রমণঅনলাইনডেস্ক: ভারতের প্রথম ‘প্রাইভেট’ ট্রেন তেজস এক্সপ্রেস চালু হতে চলেছে অক্টোবর থেকে। রাষ্ট্রায়ত্ত সংস্থা আইআরসিটিসি-র অধীনে এই ট্রেন যাতায়াত করবে লখনউ ও দিল্লির মধ্যে। সম্প্রতি সূত্রের খবর অনুযায়ী, এই ট্রেনের রুট এবং সময় জানা গিয়েছে। এই ট্রেনটি মঙ্গলবার ছাড়া সপ্তাহে ছয় দিনই চলবে। এই ট্রেনে ডায়নামিক ফেয়ার থাকলেও যে রুট দিয়ে এটি চলবে সেই রুটের বিমানভাড়ার অর্ধেক এই ট্রেনের ভাড়া। সুবিধা ও আধুনিকতার দিক দিয়ে এটি একটি সেরা ট্রেন হতে চলেছে বলে রেলের দাবি।

আরও খবর: আসন্ন মরশুমে গোয়ার সৈকতে হয়তো দেখা যাবে না অত্যন্ত জনপ্রিয় শ্যাকগুলি

সূত্রের খবর, এই ট্রেনের বুকিং দু’-এক দিনের শুরু হবে। গন্তব্যস্থলে পৌঁছোতে এই ট্রেনের সাড়ে ৬ ঘন্টা সময় লাগবে। এটি লখনউ থেকে ছাড়বে সকাল ৬:১০-এ, নিউদিল্লি পৌঁছোবে ১২:২৫-এ। লখনউ থেকে এই ট্রেন ছেড়ে কানপুর সেন্ট্রালে থামবে সকাল ৭:২০-তে, এর পরে ট্রেনটি ১১:৪৩-এ থামবে গাজিয়াবাদ স্টেশনে। এবং সব শেষে বেলা ১২:২৫-এ পৌঁছোবে নিউদিল্লি স্টেশনে।

ফেরার পথে নিউদিল্লি থেকে এই ট্রেন ছাড়বে বিকেল ৪:৩০-এ এবং লখনউ পৌঁছোবে রাত ১০:৪৫-এ। গাজিয়াবাদ থামবে বিকেল ৫:১০-এ এবং কানপুর সেন্ট্রালে থামবে রাত ৯:৩০-এ। এখানে ৫ মিনিট থেমে ট্রেনটি পৌঁছে যাবে লখনউ স্টেশনে।

নবরাত্রির সময়ও এই ট্রেন চলবে এবং এই ট্রেনটি ৪ঠা অক্টোবর থেকে চালু হবে। এই ট্রেনের জন্য অনলাইন বুকিং irctc.co.in।তা ছাড়া আইআরসিটিসি-র মোবাইল অ্যাপ IRCTC rail Connect দিয়েও বুক করা যাবে।     

মনে রাখবেন এই ট্রেনের টিকিট রেলের টিকিট কাউন্টার থেকে বুক করা যাবে না। ৬০ দিন আগে এই ট্রেনের টিকিট বুক করতে হবে।

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.