ভ্রমণের খবর

চন্দননগরে জগদ্ধাত্রী পুজোকে কেন্দ্র করে বিশেষ পরিকল্পনা রাজ্য পর্যটন দফতরের

chandannagar jagatdhatri

চন্দননগর: গত ২৩ অক্টোবর কলকাতায় দুর্গাপুজোর কার্নিভ্যাল নজর কেড়েছে গোটা দেশের। খুশি হয়েছেন বিদেশ থেকে আসা মানুষজনও। সেই সাফল্যের কথা মাথায় রেখে চন্দননগরেও ঠিক একই রকম পরিকল্পনা করতে চলেছে রাজ্য সরকার। তবে সেটি জগদ্ধাত্রীর কার্নিভ্যাল।

এমনিতে জগদ্ধাত্রী পুজোর শোভাযাত্রা বেশ বিখ্যাত চন্দননগরে। ঐতিহ্যপূর্ণ এই শোভাযাত্রাকেই আন্তর্জাতিক প্রচারের আলোয় আনতে চলছে রাজ্যের পর্যটন দফতর৷ রেড রোডের দুর্গাপুজোর কার্নিভালের মতো চন্দননগরকেও সমান গুরুত্ব দিতে এক গুচ্ছ পরিকল্পনা নিতে শুরু করা হয়েছে ৷

আরও পড়ুন বরফে ঢাকা বদরীনাথ, দেখুন কিছু ছবি

রাজ্যের পর্যটন দফতর সূত্রে জানানো হয়েছে, প্রতি বছর চন্দননগরের যে পুজো কমিটিগুলি শোভাযাত্রায় অংশ নিত, এ বার তাদের দিয়েই এই এই কার্নিভ্যাল করা হবে। টিভি এবং সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচারের মধ্যে দিয়ে দেশে-বিদেশে সেই কার্নিভ্যালকে ছড়িয়ে দেওয়ার চেষ্টাও করা হচ্ছে।

এমনিতে জগদ্ধাত্রী পুজোর সময়ে গোটা রাজ্য থেকেই মানুষ যান চন্দননগরে। এ বার যাতে সেই সঙ্গে গোটা দেশ এমনকি বিদেশ থেকেও পর্যটকদের নিয়ে আসা যায়, তা হলে আখেরে আর্থিক দিক থেকেও রাজ্যের লাভ হবে বলে মনে করা হচ্ছে। সেই জন্যই এমন উদ্যোগ রাজ্য পর্যটন দফতরের।

Booking.com

Leave a Comment

Your email address will not be published.

You may also like