ভ্রমণের খবর

শীত শুরুর আগেই আইআরসিটিসি আনছে আকর্ষণীয় নেপাল ট্যুর প্যাকেজ

নিজস্ব প্রতিনিধি : নভেম্বরের গোড়ার দিকেই আইআরসিটিসি নিয়ে আনছে এক অসাধারণ নেপাল ট্যুর প্যাকেজ। ১৫ নভেম্বর থেকে ২০ নভেম্বর অর্থাৎ ৫ দিনের এই ট্যুরে থাকছে কাঠমান্ডু, পোখরা এবং চিতোয়ান ঘোরার সুযোগ। যারা নেপালে যেতে ইচ্ছুক, তাঁরা তৈরি থাকুন। বুকিং শুরু হলেই বুক করে ফেলুন প্যাকেজ। য

কী থাকছে এই প্যাকেজে

প্রথম দিন

প্রথম দিনে আপনাকে যেতে হবে কলকাতা বিমানবন্দরে। সকাল ৯:০৫ এর বিমানে নামতে হবে কাঠমান্ডু। কাঠমান্ডু থেকেই আপনাকে সাহায্য করবে ট্যুর গাইড। সেদিন পশুপতিনাথ মন্দির দর্শন করে রাখা হবে হোটেলে। অবশ্যই থাকবে রাতে সুস্বাদু খাবারের ব্যবস্থা।

manakamana temple
মনোকামোনা মন্দির। ছবি উইকিপিডিয়া

দ্বিতীয় দিন

দ্বিতীয় দিন জলখাবার খেয়ে বেরিয়ে পড়তে হবে পোখরার পথে। রাস্তায় পড়বে মনোকামনা মন্দির। এই মন্দিরের খরচা আপনার নিজেকে দিতে হবে। পোখরা পৌঁছে সেই রাতে রাখা হবে হোটেলে এবং হোটেলে থাকছে রাতের খাবারের ব্যাবস্থা ।

তৃতীয় দিন

তৃতীয় দিনে আপনাকে নিয়ে যাওয়া হবে দেবীর ঝর্ণায়। তারপর নিয়ে যাওয়া হবে গুপ্তেশ্বর গুহা। সেখান থেকে নিয়ে যাওয়া হবে ফেওয়া লেক। এখানে আপনি নৌবিহারের মাধ্যমে চারপাশের প্রাকৃতিক দৃশ্য দেখতে পাবেন এবং সেই রাতে আবার থাকবেন পোখরাতেই।

gupteswar cave nepal
গুপ্তেশ্বর গুহা, নেপাল

চতুর্থ দিন

চতুর্থ দিনে পোখরা থেকে আপনি রওনা দেবেন চিতোয়ানের উদ্দেশে। চিতোয়ান পৌঁছে একটি হোটেলে থাকবে থাকার ও খাওয়ার ব্যবস্থা থাকছে। দ্বিপ্রাহরিক ভোজন সেরে বিকেলে আপনার জন্য থাকছে হাতির পিঠে চড়ে জঙ্গল সাফারির সুযোগ। যদিও এই ভাড়া আপনাকে নিজেকে দিতে হবে, কিন্তু এই সুযোগ ছাড়বেন না কোনোমতেই। এরপর থাকছে আপনার জন্যে থারু নৃত্যের অনুষ্ঠান। তারপর রাতে হোটেলে ফিরে থাকবে নৈশভোজের ব্যবস্থা।

পঞ্চম দিন

পঞ্চম দিনে চিতোয়ান থেকে ফিরে আসতে হবে আবার কাঠমান্ডু। সেইদিন কাঠমান্ডু শহরের চারপাশে ঘুরে দেখে নিতে পারেন যেমন স্বয়ম্ভু স্তূপ ইত্যাদি। রাতে কাঠমান্ডুতেই থাকা।

ষষ্ঠ দিন

পরেরদিন সকালে হোটেলে জলখাবার খেয়ে বেরিয়ে আসতে হবে আপনাকে। কাঠমান্ডু বিমানবন্দর থেকে বিমানে ফিরে আসতে হবে কলকাতা। সকাল ৮:৩০ এর মধ্যেই আপনি কলকাতা বিমানবন্দরে পৌঁছে যাবেন।

খরচ কত?

একজন যাত্রীর জন্যে এই ট্যুরের খরচ ৪৭,১৬০ টাকা। দু’জন যাত্রী হলে মাথাপিছু খরচ হবে ৩৪,৫৫৫ টাকা। আবার তিনজন যাত্রী হলে মাথাপিছু খরচ হবে ৩৩,৩১৫ টাকা। শিশুর জন্যে আলাদা বিছানা নিলে খরচ হবে ৩৩,৩১৫ টাকা এবং না নিলে খরচ পড়বে ২৯৯২০ টাকা।

Leave a Comment

Your email address will not be published.

You may also like