পশ্চিমবঙ্গ, ভ্রমণের খবর

পশ্চিমবঙ্গ পর্যটনের প্যাকেজে চলুন পৌষ মেলা, জেনে নিন বিস্তারিত

poush-mel-package-of-wbtdcl-see-details

ভ্রমণঅনলাইন ডেস্ক: শীতকাল মানের বাঙালির কাছে পিকনিক, খেজুর রস, নলেন গুড়, মোয়া আর অবশ্যই পৌষ মেলা। অনেকেই শীতের ক’টা দিন শান্তিনিকেতনে যেতে চান পৌষ মেলা উপভোগ করতে।

পৌষ মেলায় যাঁরা যেতে চান তাঁদের জন্য পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম নিয়ে এল আকর্ষণীয় একটি প্যাকেজ। দু’রাত্রি তিনদিনের পৌষ মেলা প্যাকেজ। জেনে নিন বিস্তারিত।

প্রথম ট্যুরযাওয়া ২২ ডিসেম্বর, ফেরা ২৪ ডিসেম্বর

দ্বিতীয় ট্যুরযাওয়া ২৪ ডিসেম্বর ফেরা ২৬ ডিসেম্বর

বিস্তারিত সূচি

প্রথম দিন সকাল সাড়ে আটটায় বিবাদী বাগে পর্যটন উন্নয়ন নিগমের অফিস থেকে যাত্রা শুরু। পথে শক্তিগড়ে চা পানের বিরতি দিয়ে বেলা পৌনে একটা নাগাদ শান্তিনিকেতন পৌঁছন। তবে এ বার থাকা হবে টুরিস্ট লজে নয়, নিগমেরই রাঙাবিতান টুরিস্ট কমপ্লেক্সে। ওইদিন বিকেল ৩টে নাগাদ কঙ্কালিতলা ঘুরিয়ে আনা হবে।

আরও পড়ুন ভারতের ১৭টা দ্রষ্টব্য স্থানকে ‘আইকনিক পর্যটন কেন্দ্র’ হিসেবে উন্নীত করা হবে

দ্বিতীয় দিন দু’দফায় পৌষ মেলা ঘোরানো হবে। সকাল ৯টায় প্রাতরাশের পরে যাত্রা করবেন মেলার মাঠের উদ্দেশে। মেলায় ঘণ্টা খানেক কাটিয়ে ফের দুপুরে ফিরিয়ে আনা হবে রাঙাবিতানে। মধ্যাহ্নভোজনের পালা চুকিয়ে বিকেলে আবার যাত্রা মেলার মাঠে। বিকেল আরও ঘণ্টা দুয়েক মাঠে কাটিয়ে ফিরে আসবেন টুরিস্ট কমপ্লেক্সে।

তৃতীয় দিন প্রাতরাশ আর মধ্যাহ্নভোজন রাঙাবিতান টুরিস্ট কমপ্লেক্সে হবে। বারোটা নাগাদ কলকাতার উদ্দেশে যাত্রা করবে আপনার বাস। সন্ধ্যার মধ্যেই পৌঁছে যাবেন কলকাতা।

এসি সাধারণ ঘরে থাকতে চাইলে এই আপনার এই প্যাকেজে খরচ পড়বে জনপ্রতি ৭,৮০০ টাকা এবং ডিলাক্স কটেজে থাকলে আপনার পড়বে জনপ্রতি ৮,৫০০ টাকা। থাকা, খাওয়া-সহ যাবতীয় খরচা এখানে ধরা রয়েছে।

সুতরাং ভর্তি হয়ে যাওয়ার আগেই বুক করে নিন এই পৌষ মেলা প্যাকেজ। অনলাইনে বুক করার জন্য ক্লিক করুন নিগমের ওয়েবসাইট www.wbtdcl.com-এ।

 

0 Comments

Reply your comment

Your email address will not be published. Required fields are marked*