রাজ্য পর্যটনের প্যাকেজে মহালয়ার দিন তর্পণ সেরে গঙ্গাবক্ষে লঞ্চে ঘুরুন

ভ্রমণ অনলাইনডেস্ক: পুজো তো এসেই গেল। মাতৃ-আরাধনার পক্ষ আসার আগে আসে আসে পিতৃপক্ষ। এই পিতৃপক্ষের শেষ দিন মহালয়া। মহালয়ার দিন ভোরবেলায় পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করার ছবি আমাদের খুবই পরিচিত।

এই বছর পশ্চিমবঙ্গ পর্যটন বিশেষ মহালয়া প্যাকেজের বন্দোবস্ত করেছে। থাকছে তর্পন করার পাশাপাশি আরও কিছু জায়গায় ঘোরার সুযোগ। ২৮ সেপ্টেম্বর মহালয়ার দিন লঞ্চ ছাড়বে নিউ বাবুঘাট জেটি থেকে, সকাল ৮ টায়। তবে জেটিতে রিপোর্টিং-এর সময় সকাল সাড়ে ৭ টা।

আরও পড়ুন দেশের দ্বাদশ জ্যোতির্লিঙ্গ: কোথায় কী ভাবে যাবেন

এই প্যাকেজে তিনটি স্থানে ঘোরানো হবে। প্রথমে বাবুঘাটে তর্পন সেরে, লঞ্চে করে নিয়ে যাওয়া হবে দক্ষিণেশ্বর মন্দিরের পাশ দিয়ে বেলুড় মঠে। বেলুড় মঠ থেকে পর্যটকদের নিয়ে যাওয়া হবে কুমোরটুলিতে। মহালয়ার পরের দিনই দেবী পক্ষের সূচনা হয়। পুজোর তোড়জোড় প্রায় শেষের মুখে। কুমোরটুলিতেও মায়ের মূর্তিতে চলে শেষ তুলির টান। কুমোরটুলি ঘুরে আবার লঞ্চে করে পর্যটকদের ফেরত নিয়ে আসা হবে নিউ বাবুঘাট জেটিতে।

সকাল ৮টা থেকে শুরু হবে গঙ্গাবক্ষে ভ্রমণ। বিকেল ৩ টে পর্যন্ত এই ট্যুরে থাকছে প্যাকেট জলখাবারের ব্যবস্থা এবং দুপুরে লঞ্চেই নিরামিষ আহারের ব্যবস্থা। এই ট্যুরে ৫% জি. এস. টি সহ মাথাপিছু খরচ ১৬০০ টাকা।

তর্পণ করতে চাইলে কিন্তু কোশাকুশি নিতে ভুলবেন না। আর মনে রাখবেন নিউ বাবুঘাট জেটি রিপোর্টিং-এর সময় সকাল সাড়ে ৭ টা।

প্যাকেজ বুক করতে পারেন অনলাইনেই। লগ ইন করুন wbtdcl.com । 

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.