hampi

ডিসেম্বরেই মায়সুরু এবং হাম্পিতে পর্যটকদের জন্য ডাবল ডেকার বাস

ভ্রমণ অনলাইনডেস্ক: কর্নাটক রাজ্য পর্যটন মায়সুরু (মহীসূর) এবং হাম্পিতে পর্যটকদের সুবিধার জন্য শুরু করতে চলেছে দোতালা বাস বা ডাবল ডেকার বাস সার্ভিস। মায়সুরু (মহীশূর) এবং হাম্পির উল্লেখযোগ্য দ্রষ্টব্যগুলি ঘুরিয়ে দেখানোর জন্যই চালু হতে চলেছে এই বাস। সুত্রের খবর অনুযায়ী, এই বছরই ডিসেম্বর মাস থেকে শুরু হতে চলেছে এই বাস সার্ভিস।

আরও পড়ুন রাজ্য পর্যটনের প্যাকেজে মহালয়ার দিন তর্পণ সেরে গঙ্গাবক্ষে লঞ্চে ঘুরুন

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী এই ডাবল ডেকার বাস প্রচলনের জন্যে ৫ কোটি টাকা বরাদ্দ করেছিলেন। কর্নাটক পর্যটন দপ্তর এই প্রকল্পটিকে বাস্তবায়িত করেছে এবং এই প্রকল্প অনুযায়ী ছয়টি বাস সংগ্রহ করা হচ্ছে।  এই বাসগুলি অনলাইনে বুক করা যাবে এবং বাসগুলি পর্যটকদের জন্য গাইড থাকবেন।

২০১৪-তে বেঙ্গালুরু মেট্রোপলিটন ট্রান্সপোর্ট কর্পোরেশন ৭টি ডাবল ডেকার বাস চালু করে এবং এই বাসগুলিও বেঙ্গালুরুর বিভিন্ন জায়গা পর্যটকদের ঘুরিয়ে দেখায়। সাধারণ মানুষের জন্যও ডাবল ডেকার বাস পরিষেবা পাওয়া যায় বেঙ্গালুরুতে।

এই বছর মে মাসে কেএসআরটিসি (মায়সুরু শাখা) লোকাল সাইটসিইং-এর জন্য ‘দর্শিনী প্যাকেজ ট্যুর’ নামে একটি প্যাকেজ ট্যুর শুরু করে। এই ট্যুর প্যাকেজে চামুণ্ডী পাহাড়, মায়সুরু চিড়িয়াখানা, স্যান্ড মিউজিয়াম, রিজিওনাল মিউজিয়াম অফ ন্যাচারাল হিসট্রি, মায়সুরু প্রাসাদ, কেআরএস ড্যাম, বৃন্দাবন গার্ডেন ইত্যাদি ঘুরিয়ে দেখানো হয়।

মায়সুরু ট্রাভেল অ্যাসোসিয়েশনের একজন উচ্চপদস্থ কর্মচারীর মতে এটি খুবই ভালো উদ্যোগ। এই প্রকল্পের মাধ্যমে মায়সুরু বা মহীসূরে পর্যটন শিল্পের উন্নতি নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *