পশ্চিমবঙ্গের পাঁচটি টুরিস্ট লজের দরজা খুলছে পর্যটকদের জন্য

ভ্রমণঅনলাইন ডেস্ক: রাজ্যের পাঁচটি টুরিস্ট লজ পর্যটকদের জন্য খুলে দিচ্ছে পশ্চিমবঙ্গ উন্নয়ন নিগম। এই পাঁচটি টুরিস্ট লজ হল ডায়মন্ডহারবার, বিষ্ণুপুর, টিলাবাড়ি, মাইথন এবং শান্তিনিকেতনে। পর্যটকরা ৮ জুন থেকে ওই সব টুরিস্ট লজে থাকতে পারবেন।

৮ জুন থেকে কনটেনমেন্ট জোনের বাইরে হোটেল-রেস্তোরাঁ খোলা যাবে বলে আগেই জানিয়েছিল কেন্দ্র এবং রাজ্য। সেই সূত্র ধরেই ওই দিন থেকেই রাজ্য পর্যটন নিগমের আওতায় থাকা পাঁচটি টুরিস্ট লজ খুলে দেওয়ার কথা বুধবার ঘোষণা করলেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব।

বুধবার শিলিগুড়ির মৈনাক টুরিস্ট লজে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে পর্যটনমন্ত্রী জানান, যে পাঁচটি লজ খোলা হবে, সেগুলি হল ডায়মন্ড হারবারের সাগরিকা ট্যুরিজম প্রপার্টি, বিষ্ণুপুরের বিষ্ণুপুর ট্যুরিজম প্রপার্টি, লাটাগুড়ির কাছে টিলাবাড়িতে অবস্থিত তিলোত্তমা ট্যুরিজম প্রপার্টি, মাইথনের মুক্তধারা ট্যুরিজম প্রপার্টি এবং শান্তিনিকেতনের রাঙাবিতান ট্যুরিজম প্রপার্টি।

আরও পড়ুন: চার ধাম যাত্রা শুরু হচ্ছে উত্তরাখণ্ডে

এই পাঁচটি লজের অনলাইন বুকিংও শুরু হয়ে যাবে। পর্যটনমন্ত্রী জানান, “প্রথম দফায় এই পাঁচটি লজ খোলা হল। ধাপে ধাপে আরও লজ খোলা হবে।”

করোনা সংক্রমণের কথা মাথায় রেখে সুরক্ষাবিধি সকলকে মেনে চলতে হবে বলে জানান গৌতমবাবু। তিনি বলেন, “পর্যটকদের মাস্ক পরতেই হবে। সেই সঙ্গে স্যানিটাইজারও রাখতে হবে তাঁদের।” পর্যটকের পাশাপাশি হোটেলকর্মীদেরও সুরক্ষাবিধি মেনে চলতে হবে বলে জানিয়েছেন গৌতমবাবু।

Leave a Reply