পশ্চিমবঙ্গ পর্যটন আর বনোন্নয়ন নিগমের আরও কয়েকটি লজ খুলে গেল পর্যটকদের জন্য

ভ্রমণঅনলাইন ডেস্ক: ভ্রমণপিপাসুদের ঘরের বাইরে বার করতে আরও উদ্যোগী হল পশ্চিমবঙ্গ সরকার। দ্বিতীয় দফার আনলক পর্বে আরও কিছু পর্যটনস্থল খুলে দেওয়ার প্রচেষ্টা জারি থাকল।

প্রথম দফার আনলকে গত ৮ জুলাই থেকে বেশ কিছু পর্যটনস্থল খোলা হয়েছে। এ বার দ্বিতীয় দফা আনলকের প্রথম দিনে অর্থাৎ বুধবার থেকে পর্যটকদের জন্য খুলে গিয়েছে দিঘা, ডুয়ার্স আর পাহাড়। সেই সিদ্ধান্তের সঙ্গে সামঞ্জস্য রেখে বেশ কিছু জায়গায় রাজ্য পর্যটন আর বনোন্নয়ন নিগমের লজও খুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: দেশীয় পর্যটকদের জন্য ২ জুলাই থেকে দরজা খুলে গেল গোয়ার

বুধবার দিঘা, বকখালি, ব্যারাকপুর, কালিম্পং (মর্গ্যান হাউজ) আর ঝাড়গ্রামে অবস্থিত রাজ্য পর্যটন উন্নয়ন নিগমের লজগুলির দরজা পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। আপাতত আগামী এক মাসের অনলাইন বুকিং করা যাবে নিগমের ওয়েবসাইট (wbtdcl.com) থেকে।

গত ৮ জুন মাইথন, বিষ্ণুপুর, ডায়মন্ড হারবার, লাটাগুড়ি (টিলাবাড়ি) আর রাঙাবিতান (শান্তিনিকেতন) লজ খুলে দেওয়া হয়েছিল।

একই ভাবে বুধবার থেকে রাজ্যের বনোন্নয়ন নিগমের অন্তর্গত আরও পাঁচটি রিসর্টের দরজা খুলে দেওয়া হয়েছে। সেগুলি হল মূর্তি, বড়োদাবরি (লাটাগুড়ি), ঝালং, পারেন আর মংপং। নিগমের ওয়েবসাইট (wbfdc.net) থেকে অনলাইনে বুক করে এই রিসর্টগুলিতে যেতে পারবেন পর্যটকরা।

ঝালং। অদূরেই বনোন্নয়ন নিগমের রিসর্ট।

এর আগে গত ১৫ জুন থেকে রাজ্যের বনোন্নয়ন নিগমের মুকুটমণিপুর, ঝাড়গ্রাম, লোধাশুলি, গড়পঞ্চকোট ও রসিকবিল রিসর্ট খুলে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনার আতঙ্কের মধ্যেও লকডাউনের প্রতিবন্ধকতা ঝেড়ে ফেলতে ইতিমধ্যেই ধীরে ধীরে মানুষ বেরিয়ে পড়ছেন বিভিন্ন পর্যটনকেন্দ্রে। আশা করা হচ্ছে, স্বাস্থ্যবিধি মেনে চলতে পারলে রাজ্যের পর্যটনে নতুন দিক খুলে যেতে পারে আগামী কয়েক মাসে।

Tags:

Leave a Reply