দেশের সব হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখার ভুয়ো খবর ওড়াল কেন্দ্র

  • by

ভ্রমণ অনলাইন ডেস্ক: আবার ভুয়ো খবর ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই খবর পুরোপুরি উড়িয়ে দিয়েছে কেন্দ্র।

করোনাভাইরাস যে ভাবে গোটা দেশে ছড়াচ্ছে, তার থেকে দ্রুত হারে ছড়াচ্ছে বিভিন্ন ধরনের ভুয়ো খবর। কিছু দিন ধরেই হোয়াটসঅ্যাপে একটা খবর ঘুরে বেড়াচ্ছে। ওই খবরে জানানো হচ্ছে যে ১৫ অক্টোবর পর্যন্ত দেশের সব হোটেল এবং রেস্তোরাঁ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক।

আর এমন খবর পেয়ে কিছু না যাচাই করেই অনেককে ফরওয়ার্ড করে দিচ্ছেন সাধারণ মানুষ। তবে একটু বুদ্ধি খাটালেই বোঝা যায় এমন খবরের কোনো সত্যতা নেই। যে দেশে এখনও পর্যন্ত ১৪ এপ্রিলের পর লকডাউনের মেয়াদ বাড়ানোর কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি, সেখানে কী ভাবে হোটেল, রেস্তোরাঁ ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ করে রাখার সিদ্ধান্ত হবে?

সরকারি সম্প্রচার চ্যানেল প্রসার ভারতী থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, হোয়াটসঅ্যাপে যে খবর ঘুরছে সেটি পুরোপুরি ভুয়ো। প্রসার ভারতী থেকে একটি টুইটে বলা হয়েছে, “সোশ্যাল মিডিয়ায় হোটেল এবং রেস্তোরাঁ বন্ধ রাখার ব্যাপারে যে রিপোর্ট ঘুরে বেড়াচ্ছে, সেটি ভুয়ো। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক এমন কোনো নির্দেশ দেয়নি।”

আরও পড়ুন: ঘরে বসে মানসভ্রমণ: বস্তার

বর্তমানে দেশের সব হোটেল বন্ধ রয়েছে শুধুমাত্র সেই সব হোটেল ছাড়া যেখানে লকডাউনের আগে পর্যটকরা আটকে পড়েছেন আর বেরোতে পারেননি। উত্তরাখণ্ডের চৌকরিতে এমনই একটি হোটেলে আটকে গিয়েছেন একটি বাঙালি পর্যটক দলও।

তবে এটাও ঠিক, লকডাউন উঠলেই যে হোটেল এবং রেস্তোরাঁগুলিতে স্বাভাবিক ছন্দে কাজ শুরু হবে, তেমনটা নাও হতে পারে। ধাপে ধাপে পরিস্থিতি স্বাভাবিক করা হবে।

Leave a Reply