পুজোয় ঠাকুর দেখতে চলুন, পশ্চিমবঙ্গ পর্যটনের প্যাকেজে

ভ্রমণঅনলাইন ডেস্ক: করোনা অতিমারিতে সম্ভবত সব চেয়ে বেশি ক্ষতি যে শিল্পটিতে হয়েছে তা হল পর্যটন। তাই লকডাউনের পর ধাপে ধাপে আনলক পর্ব চালু হতেই একটু একটু করে খুলে দেওয়া হচ্ছে পর্যটন শিল্পের দরজাটি। খুলে যাচ্ছে সরকারি ট্যুরিস্ট লজ, খুলছে বেসরকারি হোটেল, রিসর্ট, হোম স্টে। আকর্ষণের কেন্দ্রবিন্দু যে সব স্থান, তার দরজাও খুলে যাচ্ছে পর্যটকদের জন্য। পশ্চিমবঙ্গও এর ব্যতিক্রম নয়।

অনেকেই ভেবেছিলেন, এ বার পুজোয় কি আর সরকারি উদ্যোগে ঠাকুর দেখা হবে? প্রতি বছর দুর্গাপুজোয় পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম কলকাতা ও তার আশেপাশে প্রতিমা দর্শনের ব্যবস্থা করে। অনেকেরই সংশয় উড়িয়ে দিয়ে এ বারে তার ব্যত্যয় হল না।

অন্যান্য বছরের মতো এ বারেও পর্যটন উন্নয়ন নিগম ঠাকুর দেখার জন্য প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করেছে। ট্যুর চলবে বাসে। প্রতিটি ট্যুরই শুরু ও শেষ হবে বিবাদী বাগ ইস্টে ট্যুরিজম সেন্টার থেকে। ট্যুর চলবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টে পর্যন্ত। মাথাপিছু খরচ ২২০০ টাকা। এর মধ্যে প্রাতরাশ ও মধ্যাহ্নভোজন রয়েছে। অনলাইন বুকিং: https://www.wbtdcl.com/

এ বার বিশদে দেখে নেওয়া যাক ট্যুরগুলো –

(১) উদ্বোধনী শারদোৎসব ট্যুর (২০, ২১ ও ২২ অক্টোবর)

ট্যুরিজম সেন্টার থেকে কলেজ স্কোয়ার, মহম্মদ আলি পার্ক, কাশী বোস লেন, বাগবাজার সর্বজনীন, বাদামতলা আষাঢ় সংঘ, ৬৬ পল্লি, মুদিয়ালি, শিব মন্দির, একডালিয়া এভারগ্রিন, সিংহি পার্ক, হিন্দুস্তান রোড ও রাজডাঙা নবোদয় সংঘ দেখে ট্যুরিজম সেন্টার।

(২) উত্তরা শারদোৎসব ট্যুর (২৩, ২৪ ও ২৫ অক্টোবর)

ট্যুরিজম সেন্টার থেকে মহম্মদ আলি পার্ক, কলেজ স্কোয়ার, বাগবাজার সর্বজনীন, কুমোরটুলি পার্ক, আহিরিটোলা, পাথুরিয়াঘাটা পাঁচের পল্লি, রবীন্দ্র কানন, কাশী বোস লেন, তেলেঙ্গাবাগান, মানিকতলা চালতাবাগান ও রামমোহন স্মৃতি সংঘ দেখে দেখে ট্যুরিজম সেন্টার।

(৩) দক্ষিণী শারদোৎসব ট্যুর (২৩, ২৪ ও ২৫ অক্টোবর)

ট্যুরিজম সেন্টার থেকে আদি বালিগঞ্জ সর্বজনীন, একডালিয়া এভারগ্রিন, সিংহি পার্ক, হিন্দুস্তান পার্ক, হিন্দুস্তান রোড, দেশপ্রিয় পার্ক, মুদিয়ালি, শিব মন্দির, বাদামতলা আষাঢ় সংঘ, ৬৬ পল্লি ও চেতলা অগ্রণী ক্লাব দেখে দেখে ট্যুরিজম সেন্টার।

আরও পড়তে পারেন

Leave a Reply

Your email address will not be published.