পর্যটকদের কাছে খুশির খবর! পুজোর ছুটির আগেই রোহটাং-এ তুষারপাত, দেখুন ভিডিও

  • by
rohtang pass snowfall

ভ্রমণঅনলাইন ডেস্ক: পুজোর ছুটি এখনও দিন কুড়ি দূরে। এ বার পুজোর ছুটিতে যাঁরা হিমাচল যাবেন, তাঁদের কাছে খুশির খবর! শনিবারই মরশুমের প্রথম তুষারপাত হয়ে গেল রোহটাং পাসে। রোহটাং ছাড়াও তুষারপাত হয়েছে হিমাচল, কাশ্মীর এবং উত্তরাখণ্ডের উচু জায়গাগুলিতেও। 

ঘূর্ণিঝড় ‘দায়ে’র পরোক্ষ প্রভাবে শনিবার থেকেই প্রবল বৃষ্টি হয়েছে উত্তর ভারতের বিভিন্ন অঞ্চলে। শুক্রবার প্রথমে তুষারপাত হয় হিমাচল এবং উত্তরাখণ্ডের তুষারশৃঙ্গগুলিতে। বরফ পায় কেদার, নীলকণ্ঠ, চৌখাম্বা, ত্রিশূল, কৈলাশ, মণিমহেশের মতো শৃঙ্গগুলি। 

শনিবার বরফ পড়তে শুরু করে রোহটাং-এও। প্রায় চার ইঞ্চি বরফ পড়ার পরে পুরো সাদা হয়ে যায় রোহটাং। অন্য দিকে লাহুল-স্পিতির কেলং এবং কাজাতেও হালকা তুষারপাত হয়। বরফ পড়েছে কাংড়া উপত্যকার ধৌলাধার পাহাড়শ্রেণিতেও। 

আরও পড়ুন হারিয়ে গিয়েছে চিত্রভানুর সেই রঙ, জানে তা কি কালিম্পং

তবে প্রবল বৃষ্টির ফলে সাধারণ মানুষের কিছু সমস্যা হচ্ছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় আরও বৃষ্টি হবে এই সব রাজ্যে, তার পর ধীরে ধীরে উন্নতি হবে আবহাওয়ার। তবে প্রথম বরফ যখন সেপ্টেম্বরেই পড়ে গিয়েছে, তখন শীতের মরশুমে রেকর্ড বরফ পড়তে পারে বলে আশাবাদী এখানকার পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত মানুষজন।  

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।