পরামর্শ

১৫ আগস্ট থেকে গোয়ায় ভুলেও এই কাণ্ডটা করবেন না!

goa beach

পানজিম: নৈব নৈব চ। গোয়ায় গিয়ে এ বার থেকে ভুলেও এই কাণ্ডটা করবেন না। করলেই বিরাট অঙ্কের জরিমানার ফাঁদে পড়ে যাবেন। আনন্দটাই মাটি হবে।

সৈকতে তো বটেই, যে কোনো প্রকাশ্য স্থানে বসে মদ্যপান করলে গুণতে হবে মোটা অঙ্কের জরিমানা। আগামী ১৫ আগস্ট থেকে গোয়ায় সমুদ্র তীরবর্তী এলাকায় মদ্যপান সংক্রান্ত নিষেধাজ্ঞা বলবৎ হবে। এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর।

গোয়ার ইকোনমিক ডেভেলপমেন্ট কর্পোরেশন পরিচালিত একটি পক্ষী প্রজনন কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে আরও এক গুচ্ছ নিষেধাজ্ঞা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, প্রকাশ্যে ধূমপান ও প্লাস্টিক ব্যবহার রুখতেও আগের আইন আরও কঠোর করা হচ্ছে। জায়গা নোংরা করলেও জরিমানা করা হবে।

মুখ্যমন্ত্রী বলেন, পানজিমে নদীর ধারে ফুটপাতে ঢালাও মদের আসর বসে। প্রকাশ্যে বিয়ার পান চলে। এ সব বন্ধ হওয়া দরকার। নাগরিক দায়িত্ববোধ বলে একটা জিনিস আছে। এই সব অভ্যাসে রাশ টানতেই মদ্যপানের ব্যাপারে কড়া হচ্ছে রাজ্য।

মদ্যপান সংক্রান্ত নিষেধাজ্ঞা ভাঙলে কত জরিমানা হবে, তা অবশ্য এখনও ঠিক হয়নি। তবে প্লাস্টিক ব্যবহারের ক্ষেত্রে জরিমানা ১০০ টাকা থেকে বাড়িয়ে ২৫০০ টাকা করা হচ্ছে। ধূমপানের জরিমানাও বাড়বে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Comment

Your email address will not be published.

You may also like